বিজ্ঞাপন

মে মাসে বঙ্গবন্ধু ফিল্ম সিটির উদ্বোধন

April 4, 2018 | 12:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দাবিটা অনেকদিনের। এক জায়গায় অনেক তো হলো। যে বাগান বেষ্টনীর পাশ দিয়ে নায়ক-নায়িকার গান হয়, সেই একই বাগান বেষ্টনীর পাশ দিয়েই পালিয়ে যায় জেল পলাতক আসামী।

অথবা, যে বারান্দায় কলেজ শিক্ষার্থীদের আড্ডা, সেই বারান্দাই হাসপাতালের করিডোর। এফডিসিতে নিয়মিত এভাবেই করতে হয় শুটিং। এই সীমাবদ্ধতা থেকে বের হওয়ার চেষ্টা ছিল চলচ্চিত্র পরিচালক, প্রযোজকদের।

সেই চাহিদা পূরণ করার চেষ্টা ছিল সরকারেরও। চেষ্টার ধারাবাহিকতায় গাজীপুরের কবিরপুরে নির্মাণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ফিল্ম সিটি’। এই সিটি গড়ে উঠছে প্রায় ১০৫ একর জায়গার উপর। ২০১৫ সাল থেকে প্রকল্পের আওতায় চলছে ফিল্ম সিটির বিভিন্ন পর্যায়ের কাজ।

বিজ্ঞাপন

চলচ্চিত্র দিবস ২০১৮-এর উদ্বোধন অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম। ছবি: আশীষ সেনগুপ্ত

আগামী মাসেই প্রধানমন্ত্রী উদ্বোধন করতে পারেন ‘বঙ্গবন্ধু ফিল্ম সিটি’, এমনটাই জানিয়েছেন তথ্যমন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম। ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবসের উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা জানান। তিনি বলেন, ‘চলচ্চিত্রকে এগিয়ে নিতে সরকার সব ধরণের সহযোগিতা করছে। আগামী মাসেই হয়ত বঙ্গবন্ধু ফিল্ম সিটি উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী’।

‘বঙ্গবন্ধু ফিল্ম সিটি’-তে পূর্ণাঙ্গ অবকাঠামো গড়ে ওঠেনি এখনো। তবে কেউ শুটিং করতে চাইলে বা শুটিংয়ের জন্য রাতে থাকার প্রযোজন হলে, সেই সুবিধা তিনি বা তারা পাবেন। সেক্ষেত্রে অনুমতি লাগবে এফডিসির।

সারাবাংলা/পিএ/টিএস/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন