বিজ্ঞাপন

শাকিব খান দিলেন আনলিমিটেড শিডিউল

September 23, 2021 | 4:54 pm

আহমেদ জামান শিমুল

দেশের শীর্ষ নায়ক শাকিব খানের বিরুদ্ধে কমন অভিযোগ তিনি ঠিকঠাক শিডিউল দেন না, বা দিলেও ফাঁসিয়ে দেন। তবে এবার এস এ হক অলিকের ‘গলুই’ ছবির জন্য দিয়েছেন আনলিমিটেড শিডিউল। এমনটাই দাবি করেছেন ছবিটির প্রযোজক খোরশেদ আলম খসরু।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে এক আলাপচারিতায় খসরু সারাবাংলাকে বলেন, ‘শাকিব খান আমাদের ছবির জন্য আনলিমিটেড শিডিউল দিয়েছেন। তিনি আমাদের বলেছেন ছবিটির শুটিং করতে যত দিন লাগে ততদিন শুটিং করবেন তিনি। শুধু তিনি নন পূজা চেরীও বলেছে, যত খুশি তার শিডিউল ব্যবহার করা যাবে।’

‘গলুই’-এর শুটিং শুরু হয়েছে টাঙ্গাইলের মহেরা জমিদার বাড়ি থেকে। সেখানে শুটিং চলবে আগামী ৪ থেকে ৫ দিন। এরপর পুরো টিম চলে যাবে জামালপুরে। সেখানে মোটামুটি মাসখানেক শুটিং হবে।

বিজ্ঞাপন

নৌকা বাইচ, একজন মাঝির জীবন জীবিকা, প্রেম, ভালোবাসা ও এর মধ্য দিয়ে সমাজের প্রতিচ্ছবি নিয়ে এস এ হক অলিক বানাচ্ছেন ‘গলুই’। এ ছবিতে একজন মাঝির চরিত্রে অভিনয় করছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান।

শাকিব-পূজা ছাড়াও আজিজুল হাকিম ও ফজলুর রহমান বাবু ‘গলুই’-এ অভিনয় করছেন। ছবিতে কুমার বিশ্বজিৎ ও হাবিব ওয়াহিদ গান করছেন।

বিজ্ঞাপন

ছবিটি ২০২০-২১ অর্থ বছরে ৬০ লাখ টাকার অনুদান পেয়েছে। এটি শাকিবের ক্যারিয়ারের প্রথম অনুদানের ছবিতে অভিনয়।

ছবির নাম ‘গলুই’ রাখা হয়েছে নৌকা চালানোর জন্য যে গলুই লাগে তা থেকে। অলিক বলেন, ছবিতে আমরা বলবো একটি সম্প্রদায়ের কথা। বলবো দেশীয় ঐতিহ্য নৌকা বাইচের কথা, যা এখন বিলুপ্তপ্রায়। তা কীভাবে হারিয়ে যাচ্ছে সে গল্পও তুলে আনার চেষ্টা থাকবে।

বিজ্ঞাপন

‘গলুই’ ছবির একটা বড় অংশ জুড়ে নৌকা বাইচের দৃশ্য থাকবে।

শাকিব খান এর আগে অলিকের পরিচালনায় ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে অভিনয় করেছিলেন। এতে তার বিপরীতে ছিলেন পরীমণি।

বিজ্ঞাপন

২০১৯-২০ বছরেও অনুদানের ‘যোদ্ধা’ নামক ছবি নির্মাণ করার কথা অলিকের। করোনা পরিস্থিতির কারণে ছবিটির শুটিং শুরু করতে পারেননি তিনি। অলিক জানালেন, ‘গলুই’-এর পরপরই ‘যোদ্ধা’র কাজ ধরার ইচ্ছে রয়েছে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন