বিজ্ঞাপন

প্রকল্পে ধীরগতি, ঠিকাদারদের দুষছেন চসিক মেয়র

September 23, 2021 | 8:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে প্রকল্পের কাজে ধীরগতির জন্য ঠিকাদারদের অবহেলাকে দায়ী করেছেন সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। নাগরিক দুর্ভোগ সৃষ্টি হওয়ায় তিনি ঠিকাদারদের ওপর কঠোর হওয়ারও ইঙ্গিত দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নগরীর টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এবং চসিকের প্রকৌশলীদের সঙ্গে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে বৈঠকে মেয়র এসব কথা বলেন।

মেয়রের সঙ্গে জাইকার কর্মকর্তাদের পতেঙ্গা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের ভবন, মেরিনার্স রোড, বারেক বিল্ডিং থেকে নিমতলা সড়ক, সাগরিকা রোড, পোর্ট কানেক্টিং রোডের অলংকার থেকে কলকা সিএনজি স্টেশন পর্যন্ত সড়কসহ কয়েকটি সড়কের সংস্কার ও নির্মাণ কাজ নিয়ে বিস্তারিত কথা হয়।

বিজ্ঞাপন

আলোচনায় জাইকার কর্মকর্তারাও ঠিকাদারদের কারণে কাজের ধীরগতির বিষয় তুলে ধরেন। চসিকের প্রকৌশলীরা জানান, পতেঙ্গা গার্লস হাইস্কুলের কার্যাদেশ যে ঠিকাদার পেয়েছেন, তার নিজস্ব অর্থের কোনো জোগান নেই। ব্যাংকের টাকায় কাজ করছেন। আবার ব্যাংক ঋণ নিয়ে পরিশোধ করছেন না। এতে একদিকে কাজও শেষ হচ্ছে না টাকার অভাবে, আবার ব্যাংকের টাকাও আটকে আছে। জাইকার কর্মকর্তারা এ ধরনের অসৎ ঠিকাদারদের ভবিষ্যতে কাজ না দেওয়ার জন্য মেয়রকে অনুরোধ করেন।

এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘প্রকল্পের কাজ নির্দিষ্ট সমসয়সীমার মধ্যে শেষ করতে হবে। ঠিকাদারদের তাগিদ দেবেন প্রকৌশলীরা। ঠিকাদারদের অবহেলার কারণে নাগরিক দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। তাদের ব্যবসায়িক লাভ-ক্ষতির দায় আমি নেব না। নাগরিক দুর্ভোগ আমি মেনে নেব না। ঠিকাদারদের বিষয়ে কঠোর হওয়া ছাড়া আমার আর কোনো উপায় থাকবে না।’

বিজ্ঞাপন

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, কামরুল ইসলাম, মুনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু সিদ্দীক, আশিকুল ইসলাম, জাইকার প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, সিনিয়র ফিল্ড ইঞ্জিনিয়ার নাসির হোসেন, জুনিয়র ফিল্ড ইঞ্জিনিয়ার মো. সিরাজ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন