বিজ্ঞাপন

জেকে মজলিশ এখন

September 24, 2021 | 2:37 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

টেলিভিশন চ্যানেল আরটিভিতে শুরু হয়েছে সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান ‘ফোক স্টেশন’-এর চতুর্থ সিজন। গত সপ্তাহে শুরু হওয়া অনুষ্ঠানটির গানগুলোর সঙ্গীত পরিচালনা করছেন জেকে মজলিশ। গত তিন বছর যাবৎ টানা ফোক স্টেশনের জন্য গান করে যাচ্ছেনতিনি। প্রতিটি সিজনই দর্শক শ্রোতাদের কাছে পেয়েছে আশাতীত গ্রহণযোগ্যতা। ফোক স্টেশনের মাধ্যমে আড়ালে থাকা শিল্পীরা যেমন ওঠে এসেছেন, তেমনি জনপ্রিয় শিল্পীরাও কাঁপিয়েছেন ফোক স্টেশনের মঞ্চ।

বিজ্ঞাপন

সম্প্রতি আরটিভি মিউজিক অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ সংগীতপরিচালকের মনোনয়ন পেয়েছেন জেকে। সব মিলিয়ে দারুন ব্যস্ত সময় পার করছেন জেকে।

নিজের সাম্প্রতিক কাজ নিয়ে জেকে বলেন, ‘কাজের মধ্যে থাকতে ভালো লাগে। গত ক’বছরে ফোক স্টেশন করতে গিয়ে কাজের সংখ্যা অনেক বেড়েছে। কিন্তু আমি সব সময়ই চেষ্টা করি নিজেকে ভাঙার। এজন্যই হয়তো ফোক স্টেশনের নতুন সিজনেও আমাকেই রেখেছে কর্তৃপক্ষ।’

এদিকে মোস্তাফিজুর রহমান মানিকের সিনেমা ‘যাও পাখি বলো তারে’ এর টাইটেল গানটিও জেকে মজলিশের বানানো। সুদীপ কুমার দীপের কথায় জেকে মজলিশের সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন বেলাল খান ও সায়রা রেজা।

বিজ্ঞাপন

জেকে মজলিশ জানান এর বাইরেও অডিও লেবেল এবং সিনেমার জন্য একাধিক প্রজেক্ট হাতে রয়েছে তার। অন্যদিকে ফোক স্টেশনের এবারের সিজনে অপেক্ষাকৃত কম প্রচলিত অথবা হারিয়ে যাওয়া ফোক গানগুলো তুলে আনার প্রচেষ্টা থাকবে বলে জানান তিনি।

সারাবাংলা/এজেডএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন