বিজ্ঞাপন

মরণোত্তর দেহ দান করলেন কবীর সুমন

September 24, 2021 | 3:23 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

কবির সুমন — উপমহাদেশের সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি। তার গানে একের পর এক উঠে এসেছে সমাজের শোষণের কথা, নিপড়ীত মানুষের কষ্ট। মহান এ শিল্পী এবার মরণোত্তর দেহ দানের সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

সিদ্ধান্ত জানিয়ে তিনি ফেসবুকে এক পোস্টও দিয়েছেন। সেখানে তাকে ভক্ত-অনুরাগীরা কুর্নিশ জানিয়েছে। গত জুন মাসে হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন কবীর সুমন। শ্বাসকষ্ট ও গলা ব্যথা নিয়ে ভারতের এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন তিনি। তার অসুস্থতার খবরে অনুরাগীদের মধ্যে প্রবল উদ্বেগ ছড়িয়েছিল। কিন্তু তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। আস্বস্ত হন তার ভক্তরা।

হাসপাতালের সেবাতেও খুশি হয়েছিলেন তিনি। হাসপাতাল থেকেই লাইভে এসে সেই কথা জানিয়েছিলেন কবির সুমন। ভূয়সী প্রশংসা করে তিনি বলেছিলেন, বাম জমানার হাসপাতাল অনেক পাল্টেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানাতে। চিকিৎসা পরিকাঠামোয় এসেছে আমূল পরিবর্তন। এমনকি স্পষ্ট এও বলেছিলেন, “সে সময় মানুষ সরকারি হাসপাতালে যেতে ভয় পেতেন। এখন মানুষ যেচে সরকারি হাসপাতালে যাচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার যে কৃতিত্ব রাখছে তা অতুলনীয়। এর মূল্যায়ন সভ্য মানুষ কবে করবেন তা জানি না।এ রাজ্যের হাসপাতালগুলো সবচেয়ে যে বিষয়টিতে এগিয়ে তা হল মানবিক স্পর্শ। বাইরে দেশগুলোতে আন্তরিক ভাবে রোগীদের দেখাশোনা করলেও তার মধ্যে একটা পেশার আস্তরণ রয়েছে। কিন্তু এখানে রয়েছে একটা আত্মীয়তার জায়গা। এই পরিবর্তন আনতে পেরেছে পশ্চিমবঙ্গর সরকার।”

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন