বিজ্ঞাপন

সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে খেলাঘর

September 25, 2021 | 7:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে খেলাঘর ঢাকা মহানগর উত্তর। রঙিন বেলুন উড়িয়ে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে শিশু-কিশোরদের এ আয়োজন উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

বিজ্ঞাপন

উদ্বোধনীর পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জালি জানিয়ে খেলাঘর সংগীতের মাধ্যমে শুরু হয় শিশু-কিশোরদের সাংস্কৃতিক আয়োজন। প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিশুদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। প্রধান আলোচক হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন খেলাঘরে কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম।

সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে খেলাঘর

বিজ্ঞাপন

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা অংশ নেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ড. সেলু বাসিত, সভাপতিমন্ডলীর সদস্য ডাঃ লেলিন চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন খেলাঘর ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কাজি জাবেদ ইকবাল শিহাব, অনুষ্ঠান উদযাপন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ জয় ও আহবায়ক আরিফুল ইসলাম প্রধান।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের পক্ষ থেকে শিশুবন্ধু হিসেবে লিয়াকত আলী লাকী ও গোলাম কুদ্দুসকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিজ্ঞাপন

সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে খেলাঘর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে পরিবেশিত শিশুদের আবৃত্তি, সংগীত ও নৃত্য উপভোগ করেন খেলাঘর সংগঠক, অভিভাক ও উপস্থিত অতিথিবৃন্দ। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পরে শিশু-কিশোর অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা ২০২১ এর ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণ করা হয়। তিনটি বিভাগে পাঁচজন করে মোট পনের জনকে সেরা পুরস্কার প্রদান করেন অতিথিরা।

বিজ্ঞাপন

উল্লেখ যে, গত আগষ্ট মাস জুড়ে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের ফেসবুক গ্রুপে অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ভিডিও পাঠিয়ে খেলাঘরের বিভিন্ন শাখার শিশু-কিশোর সভ্য ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন