বিজ্ঞাপন

তালেবানের বিরুদ্ধে সংগ্রামরত আফগান নারীদের প্রতি সংহতি

September 25, 2021 | 7:36 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: আফগানিস্তানের নিপীড়িত নারীদের সংগ্রামের সঙ্গে সংহতি জানিয়ে চট্টগ্রামে সমাবেশ করেছে সিপিবির নারী সেল। সমাবেশ থেকে বিশ্ব বিবেককে তালেবানদের অন্যায় আচরণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে নগরীর চেরাগি পাহাড় মোড়ে সমাবেশে সভাপতিত্ব করেন নারী সেল, চট্টগ্রামের আহ্বায়ক রেখা চৌধুরী।

সমাবেশে সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী বলেন, ‘তালেবান গোষ্ঠী দীর্ঘদিন পর আবারও ক্ষমতায় এসে আফগান নারী ও শিশুদের ওপর নির্যাতন চালাচ্ছে। একবিংশ শতাব্দীতে এসে তালেবানরা আফগানিস্তানের নারীদের সঙ্গে মধ্যযুগীয় আচরণ করছে। ধর্মের নামে অন্যায় আচরণের মধ্য দিয়ে তালেবানরা আফগান জাতিকে আবারও পেছনে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। তালেবানদের নির্যাতন প্রতিরোধে যেসব আফগান নারীরা অস্ত্রের মুখে রাজপথে নেমে আসছে তাদের প্রতি আমরা অকুণ্ঠ সমর্থন জানাচ্ছি। তালেবানদের সব অন্যায় কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি।’

জেলা সিপিবির সাধারণ সম্পাদক অশোক সাহা বলেন, ‘আমরা সেই দিনের অপেক্ষায় আছি, যেদিন আফগানিস্তানের সকল নারী এবং শুভবোধসম্পন্ন সব মানুষ তালেবানদের বিরুদ্ধে রাজপথে নেমে আসবে। বাংলাদেশ সরকারকেও তালেবানদের অন্যায়ের প্রতিবাদ জানানোর দাবি জানাচ্ছি। আজ যদি তালেবানদের অন্যায়ের প্রতিবাদ না করা হয়, তাহলে একদিন বাংলাদেশ তালেবান রাষ্ট্রে পরিণত হবে। নারীরা সেদিন একা ঘর থেকে বের হতে পারবে না। তাদের ঘরবন্দি করে রাখা হবে।’

বিজ্ঞাপন

সিপিবি, চট্টগ্রাম জেলা কমিটির সদস্য সিতারা শামীমের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- সিপিবির জেলা কমিটির সম্পাদকম্যণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, জেলার সদস্য শওকত আলী ও প্রদীপ ভট্টাচার্য এবং শীলা দাশগুপ্ত, অথৈ নাসরিন, মনোয়ারা বেগম ও আঁখি রেখা পাল।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন