বিজ্ঞাপন

‘যতদিন বেঁচে আছেন ততদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন’

September 26, 2021 | 3:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, পেছন দরজা দিয়ে যারা ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে তাদের সেই স্বপ্ন দিবাস্বপ্নে পরিণত হবে। শুধু চারবার নয়, তিনবার নয় যতদিন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বেঁচে আছেন, ততদিনই বাংলার মানুষ ম্যান্ডেট দিয়ে তাকে প্রধানমন্ত্রী করবে।

বিজ্ঞাপন

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিকা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও দুস্থদের কর্মসংস্থানের লক্ষ্যে রিকশা-ভ্যান বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

ক্ষমতাসীন সরকারের নানামুখী উন্নয়ন অগ্রগতি অর্জনের প্রসঙ্গ তুলে আব্দুর রহমান বলেন, “গ্রামকে গ্রাম অন্ধকারে ঢাকা ছিল। আজকে সেই গ্রাম আলোয় আলোকিত। আমার মনে আছে, বেগম মতিয়া চৌধুরী তিনি একদিন সংসদে বলেছিলেন যে— এমন একদিন আসবে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এই বিদ্যুৎ ফেরি করে বিক্রি করতে হবে। ‘বিদ্যুৎ নেবেন ভাই, বিদ্যুৎ নেবেন’ সেই অবস্থা একদিন আসবে। আজকে প্রকৃতঅর্থে কিন্তু তাই এসেছে। সমস্ত জায়গায় বিদ্যুৎ পৌঁছেছে।”

সামাজিক নিরাপত্তাখাতে মানুষের কল্যাণে সরকারের নানামুখী পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন করার প্রসঙ্গ তুলে ধরেন আব্দুর রহমান এবং ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে তার পিতার অসমাপ্ত স্বপ্ন পূরণে নিরন্তর সংগ্রামের কথা তুলে ধরেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্ন পূরণে বাংলার মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লড়াই অব্যাহত রেখেছেন এবং তিনি তাই করছেন।’

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় বারবার হামলা চালানোর ঘটনার প্রসঙ্গ তুলে আব্দুর রহমান বলেন, ‘চট্টগ্রামে প্রকাশ্য জনসভায় গুলি করা হয়েছে। কেউ তাকে ছাড়ে নাই। এরশাদ তাকে ছাড়ে নাই। জিয়াউর রহমান ছাড়ে নাই। খালেদা জিয়াও ছাড়ে নাই। শেখ হাসিনা সকলেরই টার্গেট ছিলেন। চট্টগ্রামে ২৪ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। পাবনা নাটোর জামালপুর আমাদের নেত্রী যেখানে গিয়েছেন সেখানেই হামলা করা হয়েছে। সর্বশেষ ২১ শে আগস্ট যে আর্জেস গ্রেনেড ব্যবহার করা হয়, সেই গ্রেনেড দিয়ে ২১ শে আগস্ট শেখ হাসিনার প্রতি যুদ্ধ ঘোষণা করা হয়েছিল তার জীবননাশের জন্য। কিন্তু তিনি আল্লাহর অশেষ রহমতে বেঁচে আছেন এবং বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন।’

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জীবনের ঝঁকি নিয়ে মৃত্যুর মুখে লড়াই করেছেন এবং তার উপর যখন গুলিবর্ষণ হয়, সেই গুলিবর্ষণের সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেরা জীবন দিয়ে তাকে রক্ষা করেছেন সে প্রসঙ্গও তুলে ধরেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

তিনি বলেন, ‘সুতরাং এই নেতাকর্মীরা বেঁচে থাকতে, তাদের জীবন থাকতে; যত ষড়যন্ত্রই হোক, যত পেছন দরজা দিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখুক— ওদের সেই স্বপ্ন দিবাস্বপ্নে পরিণত হবে। শেখ হাসিনাই ইনশাআল্লাহ শুধু চারবার নয়, তিনবার নয় যতদিন উনি বেঁচে আছেন, ততদিনই বাংলার মানুষ তাকে ম্যান্ডেট দিয়ে প্রধানমন্ত্রী করবে।’

বিজ্ঞাপন

সুতরাং আমাদের দুর্গন্ধের বোঝার টোপড়া-এই টোপড়া যেন আমরা তার ঘাড়ে না তুলে দেই। আমরা তার আদর্শ অনুসরণ করে চলি। কারণ তার আদর্শ তিনি নির্লোভ তিনি নির্মোহ, তিনি বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের সিপাহসালার। সুতরাং আমরা যদি তার কর্মী হয়ে থাকি তাহলে আমাদেরও সব লোভ লালসার ঊর্ধ্বে উঠে তার হাতকে শক্তিশালী করতে হবে। আর আমরা যদি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারি, তাহলে তিনিও নিশ্চয়ই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে এই বাংলাদেশকে সোনার বাংলাদেশে রূপান্তরিত করবেন— এই ব্যাপারে কোন সন্দেহ নাই বলে মনে করেন আব্দুর রহমান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী।

সারাবাংলা/এনআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন