বিজ্ঞাপন

দুঃসময়ে বার্সেলোনার দুর্দান্ত জয়

September 26, 2021 | 10:45 pm

স্পোর্টস ডেস্ক

গোল করে এবং করিয়ে শুধু নয়, পুরো ম্যাচেই আলো ছড়ালেন মেমফিস ডিপাই। ১০ মাস পর চোট কাটিয়ে ফেরা আনসু ফাতি গোল পেলেন শেষ দিকে। দুর্দান্ত দলগত ফুটবলের ফসল হিসেবে বার্সেলোনা জিতলও বড় ব্যবধানে। স্প্যানিশ লা লিগার ম্যাচে লেভান্তেকে আজ ৩-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

ম্যাচের ষষ্ঠ মিনিটে পেনাল্টি গোলে বার্সাকে এগিয়ে নেন ডিপাই। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেণ লুক ডি ইয়ং। যোগ করা সময়ে গোল করেন তরুণ ফাতি। একটা জয় খুব করেই দরকার ছিল বার্সেলোনার।

লিওনেল মেসি চলে যাওয়ার পর এমনিতেই টালমাটাল স্প্যানিশ ক্লাবটি। মাঠের পারফরম্যান্সও যাচ্ছে-তা। বার্সার আগের জয়টি ছিল মাসখানেক আগের, গেটাফের বিপক্ষে। তারপর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পর গ্রানাডা ও কাদিজের বিপক্ষে ড্র করেছিল কাতালান ক্লাবটি। এদিকে, এসবে কোচ রোনল্ড কোমানের চাকরি যায় যায় অবস্থা। আজকের জয়টা হালকা স্বস্তি দিবে নিশ্চয়।

তাছাড়া ফাতির ফেরাটাও হলো দুর্দান্ত। দশ মাস আগে হাঁটুর চোটে পড়েছিলেন স্প্যানিশ তরুণ। তাকে ভাবা হচ্ছিল ‘নতুন মেসি’। তিনি চোটে মাঠের বাইরে থাকতেই বার্সা ছেড়েছেন আসল মেসি। পরে মেসির ১০ নম্বর জার্সি দেওয়া হয়েছে ফাতিকে। চোট কাটিয়ে মাঠে ফিরেই বুঝিয়ে দিলেন ১০ নম্বর জার্সির ভার সইতে পারার ক্ষমতা তার আছে।

বিজ্ঞাপন

ম্যাচের ষষ্ঠ মিনিটে বাঁ-পাশ থেকে দারুণভাবে ডি-বক্সে ঢুকে পড়েন ডিপাই। প্রতিপক্ষ ডিফেন্ডার বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করতে ভুল করেননি ডিপাই। চাপ ধরে রেখে ১৪ মিনিটে আরেক গোল আদায় করে নেয় স্প্যানিশ ক্লাবটি। এতেও ডিপাইয়ের অবদান। মাঝমাঠ থেকে দারুণ ভাবে বল বাড়ান তিনি। তার বল ধরে খানিক এগিয়ে ফাঁকায় দাঁড়ানো ডি ইয়ংকে খুঁজে নেন সের্জিনো দেস্ত। ঠান্ডা মাথায় ব্যবধান ২-০ করেন ডি ইয়ং।

২২ মিনিটে ডিপাইয়ের দারুণ এক ক্রসে পা লাগাতে পারেননি জেরার্ড পিকে। ২৭ মিনিটে ডিপাইয়ের হেড কর্নারের বিনিময়ে রুখে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ৬৫ মিনিটে ডিপাইয়ের আকেরটা প্রচেষ্টা ঠেকান গোলরক্ষক।

৮১ মিনিটে বদলি হিসেবে ফাতিকে মাঠে নামান বার্সা কোচ। যোগ করা সময়ে ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের দারুণ এক শটে গোল আদায় করে নেন ফাতি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন