বিজ্ঞাপন

চাঁনখারপুলে ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

September 27, 2021 | 4:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর চাঁনখারপুলের নাজিম উদ্দিন রোডের একটি বাসা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহদী অপু (২৬)। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ২০১১-১২ সেশনে ভর্তি হওয়া অপু সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে জন্মগ্রহণ করা অপু দুই ভাইয়ের মধ্যে বড়।

বিজ্ঞাপন

সোমবার (২৭ সেপ্টেম্বর) বেলা পৌনে ৩টার দিকে পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে যায় চকবাজার থানা পুলিশ।

চকবাজার থানার উপ পরিদর্শক (এসআই) কবির মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুরে ৯৯৯-এ ফোন আসে নাজিম উদ্দিন রোডের স্বপ্ন সুপার শপের আট তলায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষার্থীকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই।

বিজ্ঞাপন

এসআই কবির জানান, নিহত ওই শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহদী অপু (২৬)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বিভাগ থেকে পড়ালেখা শেষ করেছেন। সব বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

অপুর রুমমেটরা জানান, বিশ্ববিদ্যালয়ের পড়া শেষে চাকরির জন্য পড়ালেখা করছিলেন অপু। মঙ্গলবার বিসিআইসিতে মৌখিক পরীক্ষা দেওয়ার কথা ছিল তার। এজন্য রোববার রাতেও ভাইভার কাগজপত্র প্রস্তুত করছিলেন তিনি।

বিজ্ঞাপন

স্বপ্ন বিল্ডিংয়ের আট তলায় থাকা নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সারাবাংলাকে জানান, ওই রুমে মাসুদ আল মাহদী অপুর সঙ্গে আরও দু’জন থাকতেন। অন্য দুই জন সকালে অফিসে গিয়েছিলেন। অফিস থেকে এসে অনেক ডাকাডাকির পরেও ভেতর থেকে দরজা না খোলায় তাদের সন্দেহ হয়। পরে পুলিশকে ফোন দিলে ঘটনাস্থলে এসে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

লালবাগ থানার ডিসি জসীম উদ্দীন মোল্লা বলেন, ‘নিহতের রুমমেটরা বলছেন, এটি আত্মহত্যা। তবে এখন লাশের সুরতহাল করা হচ্ছে। এরপর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। ময়নাতদন্ত রিপোর্টে পরিষ্কার হবে সে কীভাবে মারা গেছে। এরপর পারিপার্শ্বিক অবস্থা দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/আরআইআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন