বিজ্ঞাপন

সাফের জন্য চূড়ান্ত দল ঘোষণা

September 27, 2021 | 8:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে স্বাভাবিকভাবেই নাম নেই এলিটা কিংসের।

বিজ্ঞাপন

২০১১ সাল থেকে বাংলাদেশের ঘরোয়া ফুটবল খেলা এলিটা বৈবাহিক সূত্রে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন গত মার্চে। চলতি মাসে পাসপোর্টও পেয়েছেন তিনি। আগেই জানিয়ে রেখেছিলেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা তার স্বপ্ন। বাংলাদেশও নাইজেরিয়ান বংশোদ্ভূত এই স্ট্রাইকারের ব্যাপারে আগ্রহী। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অনুশীলন ক্যাম্পে ডাকা হয়েছিল তাকে।

কিন্তু ফিফা-এএফসির কাছ থেকে ছাড়পত্র না পাওয়ার কারণে এই টুর্নামেন্টে এলিটার যে বাংলাদেশের জার্সি গায়ে তোলা হচ্ছে না সেটা আগেই জানা গিয়েছিল।

বিজ্ঞাপন

সোমবার (২৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বাফুফে। প্রত্যাশিতদের নিয়েই সাফের জন্য দল সাজানো হয়েছে।

মালদ্বীপের রাজধানী মালেতো আগামী শুক্রবার (১ অক্টোবর) থেকে শুরু হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্ট খেলতে আগামীকাল দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের।

বিজ্ঞাপন

এবার কোনো গ্রুপ পর্ব নেই। একে অপরের বিপক্ষে খেলবে টুর্নামেন্টের পাঁচটি দল। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। টুর্নামেন্ট শুরুর দিন শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড: শহীদুল আলম, আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রাজাউল করিম, সোহেল রানা, সাদউদ্দিন, বিপ্লব আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, সুমন রেজা, তারিক রায়হান কাজী, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, মোহাম্মদ আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা ও হৃদয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন