বিজ্ঞাপন

চট্টগ্রাম নগরবাসী অভিভাবকহীন, বললেন শাহাদাত

September 28, 2021 | 7:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রকৃত জনপ্রতিনিধি না থাকায় চট্টগ্রাম নগর অভিভাবকহীন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘চট্টগ্রাম শহরের রাস্তাঘাট এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। একমাস আগে মুরাদপুরে উন্মুক্ত ড্রেনে পড়ে এক ব্যক্তি নিখোঁজ হলেও তার সন্ধান মেলেনি। গত রাতে (সোমবার) নালায় পড়ে করুণ মৃত্যুর শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী। এসব মৃত্যুর দায় কার, নগরবাসী আজ জানতে চায়। প্রকৃত জনপ্রতিনিধির অভাবে চট্টগ্রাম নগরবাসী আজ অভিভাবকহীন অবস্থায় আছে।’

নগরীর আগ্রাবাদে নালায় পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী সেহেরীন মাহবুব সাদিয়ার মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এক মানববন্ধনে শাহাদাত এসব কথা বলেন। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়।

গত চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত বলেন, ‘মুরাদপুরে সালেহ আহমদ নামে এক ব্যক্তি নিখোঁজের পর সিটি করপোরেশন দায় সিডিএকে দিয়েছে। এবারও মেয়র সাদিয়ার মৃত্যুর ঘটনার জন্য সিডিএকে দায়ী করেছেন। সিডিএ এসব বিষয়ে নীরব ভূমিকা পালন করছে। দেশে গণতন্ত্র আর ভোটহীনতার কারণে একে অন্যকে দোষারোপ করে জনগণ থেকে বাঁচতে চাচ্ছে। আমরা বলতে চাই— সিডিএ-সিটি করপোরেশন, কেউই এসব মৃত্যুর দায় এড়াতে পারে না।’

বিজ্ঞাপন

শিক্ষার্থী এন মোহাম্মদ রিমনের সভাপতিত্বে ও সৌরভ প্রিয় পালের সঞ্চালনায় নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, দিদারুল ইসলাম, মাহবুব খালেদ, দক্ষিণ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে এম আব্বাস, নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আরিফ উদ্দীন রুবেল এতে বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন