বিজ্ঞাপন

ভবন মালিক খুন: কেয়ারটেকার গ্রেফতার

September 28, 2021 | 9:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর খুলশীতে নির্মাণাধীন ভবনের মালিককে খুনের ঘটনায় পালিয়ে যাওয়া ভবনটির কেয়ারটেকারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার মোহাম্মদ হাসান (৪২) ফটিকছড়ি থানার পূর্ব আজিমপুর আদর্শবাজার এলাকার মৃত আমির হোসেনের ছেলে। নগরীর খুলশী থানার শতাব্দী হাউজিং সোসাইটির রাসেলের কলোনীতে তার বাসা।

এর আগে রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে নগরীর পশ্চিম খুলশী জালালাবাদ আবাসিক এলাকার জমির হাউজিং সোসাইটিতে নির্মাণাধীন একটি ভবনে ময়লা-আবর্জনার ভেতর থেকে ওই ভবনের মালিক নিজাম পাশার হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ। তার বয়স আনুমানিক ৬৫ বছর। বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধুরং ইউনিয়নে। পুলিশের ভাষ্য অনুযায়ী, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

এরপর রোববার রাতেই খুলশী থানায় ভবনটির কেয়ারটেকারের দায়িত্বে থাকা মোহাম্মদ হাসানকে আসামি করে মামলা দায়ের করেন নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াছমিন। মামলার এজাহারে বাদি অভিযোগ করেন- ২০১৯ সাল থেকে জালালাবাদ জমির হাউজিং সোসাইটিতে একটি সাত তলা ভবন নির্মাণ করছিলেন তার স্বামী নিজাম পাশা। ভবনটির নির্মাণ কাজের তদারকি জন্য মোহাম্মদ হাসানকে নিয়োগ দেন তিনি। হাসান বিভিন্ন সময় তার লোকজনকে নির্মাণাধীন ভবনের বিভিন্ন কাজে নিয়োজিত করতে নিজাম পাশাকে জোরাজুরি করতেন। এ নিয়ে হাসানের সঙ্গে নিজাম পাশার মনোমালিন্য হয়। হাসানকে বিদায়ের পরিকল্পনা নেওয়ায় ক্ষিপ্ত হয়ে সে হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বিজ্ঞাপন

খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসাইন সারাবাংলাকে বলেন, ঘটনার পর কেয়ারটেকার হাসান পালিয়ে গিয়েছিলেন। তাকে আমরা আজ মঙ্গলবার সন্ধ্যায় রিয়াজউদ্দিন বাজার থেকে গ্রেফতার করেছি। হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততা এবং কারণ সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন