বিজ্ঞাপন

‘জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনা’

September 28, 2021 | 9:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সাহসী ও দুরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি, ‘আমাদের দাবায়ে রাখতে পারবা না’। তিনি জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটোরিয়ামে ‘এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত: মুকুট মণি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চার বার ও বিশ্বের দীর্ঘসময়ের নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে নারী সরকারপ্রধান ও রাষ্ট্র প্রধানদের মধ্যে আইকন। যার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল।

তিনি বলেন, বিশ্বে দরিদ্র্য, ক্ষুধার্ত, বুভুক্ষু ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ইনশাআল্লাহ ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবে।

বিজ্ঞাপন

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামান। স্বাগত বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম। এসময় মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এবং জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পরিষদ ও নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন