বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে রানের দেখা পেলেন মুশফিক

September 28, 2021 | 10:05 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া বাংলাদেশি ক্রিকেটাররা আছেন ছুটির আমেজে। টানা জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ শেষে বিশ্বকাপের আগে লম্বা ছুটি পেয়েছেন ক্রিকেটাররা। কিন্তু মুশফিকুর রহিম এর মধ্যেও নিজেকে ক্রিকেটে ব্যস্ত রেখেছেন। নিউজিল্যান্ড সিরিজটা যে একদমই ভালো কাটেনি অভিজ্ঞ ক্রিকেটারের। অফ ফর্মে থাকা মুশফিক আজ রান পেয়েছেন। চট্টগ্রামে দলকে জেতানো দারুণ এক ফিফটি করেছেন মুশি।

বিজ্ঞাপন

চট্টগ্রামে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে সিরিজ খেলছে ‘এ’ দল। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজে রান না পাওয়ার কারণে মুশফিক আগেই জানিয়ে রেখেছিলেন এই সিরিজটা খেলতে চান তিনি। বিশ্বকাপের আগে ব্যাট হাতে ছন্দে ফেরার প্রচেষ্টা আর কি! ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ খেলার কথা মুশফিকের। আজ প্রথম ম্যাচ খেলতে নেমেই সফল মুশফিক। ‘এ’ দলের হয়ে ম্যাচজয়ী এক ইনিংস খেলেছেন অভিজ্ঞ ক্রিকেটার।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এইচপি-এ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জিততে ২৪৮ রান লাগত ‘এ’ দলের। নাজমুল হোসেন শান্ত ও ইমরুল কায়েসের ব্যাটে শুরুটা দারুণ হয়েছে ‘এ’ দলের। মাত্র ১৮ বলে ২৭ রান করে শান্ত আউট হলে তিনে নামা অধিনায়ক মুমিনুল হককে নিয়ে দলকে এগিয়ে নেন ইমরুল কায়েস।

মুমিনুল ফেরেন ২৮ রান করে। এরপর ক্রিজে আসেন মুশফিক। প্রথমদিকে অবশ্য নিজেকে গুটিয়ে রেখেছিলেন। রানের চেয়ে উইকেটে সেট হওয়ার দিকেই বেশি মনোযোগ দিয়েছিলেন। প্রথম ৪ রান করতে ২২ বল খেলেন ডানহাতি ক্রিকেটার। তবে সেট হওয়ার পর বলের সঙ্গে পাল্টা দিয়ে রান তুলেছেন মুশফিক।

বিজ্ঞাপন

ইমরুলের সঙ্গে তার জুটি ছিল ৫৯ রানের। ইমরুল ৮৮ বলে ৬০ রান করে ফিরলে একাই ম্যাচ বের করে নেন মুশি। ৭৭তম বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করা মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭০ রানে। ৬টি চারের সঙ্গে ১টি ছক্কায় সাজিয়েছেন এই ইনিংস। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত ৩১ বলে ২৪ ও মোহাম্মদ মিঠুন ২৩ বলে ২৮ রান করেন। এইচপি দলের হয়ে ৫২ রানে ২ উইকেট নিয়েছেন পেসার সুমন খান।

এর আগে তানজিদ হাসান তামিমের ব্যাটে ২৪৭ রান তোলে এইচপি দল। ওপর ওপেনার পারভেজ হোসেন ইমন শুরুতেই ফিরলে আগ্রাসী মেজাজে ব্যাটিং করেন তামিম। শাহাদাত হোসেন দিপু চারে নেমে থিতু হয়েছিলেন। এই দুজনের ব্যাটেই মূলত চ্যালেঞ্জিং একটা স্কোর গড়ে এইচপি। তামিম শেষ আউট হয়েছেন ৯৩ বলে ৬টি চার ২টি ছক্কায় ৮১ রান করে।

বিজ্ঞাপন

শাহাদাত ৬৮ বলে করেন ৫১ রান। এছাড়া ৩৮ রান এসেছে মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে। ৪৮.৫ ওভারে ২৪৭ রানে গুটিয়ে যায় এইচপি দল। ‘এ’ দলের হয়ে মোসাদ্দেক হোসেন ৩১ রানে চারটি ও রুবেল হোসেন ৩২ রানে দুই উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন