বিজ্ঞাপন

চট্টগ্রামে একদিনে ভ্যাকসিন পেলেন সাড়ে তিন লাখ মানুষ

September 28, 2021 | 10:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ ভ্যাকসিনদান কর্মসূচির আওতায় চট্টগ্রামে প্রায় সাড়ে তিন লাখ মানুষ করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। এর মধ্যে নগরীতে ৬০ হাজার ৭০২ জনকে এবং উপজেলা ও পৌরসভা মিলিয়ে ২ লাখ ৮৬ হাজার ৭১৬ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরী ও উপজেলা-পৌরসভার বিভিন্ন কেন্দ্রে করোনার ভ্যাকসিন দেওয়া হয়। তবে ৭ আগস্টের গণটিকা কর্মসূচির মতো এবার বিভিন্ন কেন্দ্রে তেমন ভিড় দেখা যায়নি।

সকাল ১১টার দিকে নগরীর আসকার দিঘীর পাড় এলাকায় শতদল ক্লাবে গিয়ে দেখা যায়, হাতেগোনা ৮-১০ জন নারী-পুরুষ দাঁড়িয়ে আছেন ভ্যাকসিনের জন্য। প্রক্রিয়া সম্পন্ন করে তাদের সর্বোচ্চ পাঁচ মিনিটের মধ্যে ভ্যাকসিন দিয়ে বিদায় দেওয়া হয়। দুপুর ১টার দিকে একই কেন্দ্রে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন গ্রহীতাদের অপেক্ষায় বসে থাকতে দেখা যায়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাাপতি জহরলাল হাজারী সারাবাংলাকে বলেন, গণটিকার সময় যেভাবে প্রচারণা ছিল, এবার সেরকম প্রচার হয়নি। এছাড়া এবার আমরা নিবন্ধন ছাড়া কাউকে ভ্যাকসিন দিইনি। সেজন্য ভিড় কম হয়েছে। যারা নিবন্ধিত তারাই শুধু কেন্দ্রে এসেছেন।

বিজ্ঞাপন

কাউন্সিলর জহরলাল হাজারী জানান, নগরীর ৪১ ওয়ার্ডের প্রতিটিতে দেড় হাজার করে সিনোফার্মের ভ্যাকসিন পাঠানো হয়। প্রতি ওয়ার্ডে তিনটি করে কেন্দ্র করা হয়। প্রতি কেন্দ্রে ৫০০ ডোজ করে ভ্যাকসিন দেওয়া হয়। নির্ধারিত সময়ের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬০ হাজার ৭০২ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি সারাবাংলাকে জানান, ১৫ উপজেলা ও বিভিন্ন পৌরসভা মিলিয়ে ২ লাখ ৮৬ হাজার ৭১৬ জনকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। ২০০ ইউনিয়নের প্রতিটিতে একটি করে কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হয়। উপজেলা পর্যায়েও কেন্দ্রে তেমন ভিড় ছিল না। সুশৃঙ্খলভাবে ভ্যাকসিন দান কর্মসূচি সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম নগরী ও উপজেলা মিলিয়ে ৩ লাখ ৪৭ হাজার ৪১৮ জন বিশেষ কর্মসূচির আওতায় করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন বলে সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন