বিজ্ঞাপন

ডিএনসিসিতে বুধবারও দেওয়া হবে বিশেষ ক্যাম্পেইনের ভ্যাকসিন

September 29, 2021 | 12:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলছে নিয়মিত ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বাস্থ্য অধিদফতর ৭৫ লাখ ডোজ ভ্যাকসিন প্রয়োগের সিদ্ধান্ত জানায় ক্যাম্পেইনের মাধ্যমে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, লক্ষ্যপূরণ না হওয়া পর্যন্ত ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলবে। এরই ধারাবাহিকতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বুধবার (২৯ সেপ্টেম্বর) বিশেষ ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চালাবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএনসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. জোবায়দুর রহমান।

তিনি বলেন, আমাদের ৫৪টা সেন্টারে কালও ভ্যাকসিনদান চলবে। ঢাকা সিটিকে কিছুটা স্পেশাল কনসিডারেশনে নিতেই হবে অন্য জায়গার চেয়ে। আমি আরও কয়েকদিন এই বিশেষ কর্মসূচি চালাতে চাচ্ছি। আমাদের প্ল্যান আছে ডিএনসিসি এলাকায় পাঁচ লাখ ভ্যাকসিন দেবো।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভ্যাকসিনদান কেন্দ্র হিসেবে নির্ধারিত অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে এখন সকালে ক্লাস চলে। এ কারণে ভ্যাকসিন প্রয়োগের সময়সূচি পিছিয়ে আড়াইটা করা হয়েছে।

তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বুধবার ভ্যাকসিনদান কর্মসূচি চলবে না বলে জানিয়েছেন ডিএসসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের।

বিজ্ঞাপন

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মঙ্গলবারই ভ্যাকসিন দেওয়া হয়েছে। বুধবার ভ্যাকসিন দেওয়ার কোনো নির্দেশনা আমরা পাইনি।

সারাবাংলা/এসবি/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন