বিজ্ঞাপন

শেখ হাসিনার জন্মদিনে নৌকার পক্ষে আ.লীগকে সুসংগঠিত করার আহ্বান

September 29, 2021 | 12:20 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকার জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে সুসংগঠিত করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে সবাইকে এ বিষয়ে অঙ্গীকার করার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে পাবনার উদ্দেশে রওনা হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সাঁথিয়া ও বেড়া উপজেলায় কয়েকটি আলোচনা সভা ও পথসভা অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

এদিন বিকেলে সাঁথিয়া উপজেলায় শহিদ শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার চূড়ান্ত অনুষ্ঠানে যোগ দেন তিনি। এই নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বাগচি চ্যালেঞ্জার্স। বিজয় দলের হাতে পুরস্কার তুলে দেন এস এম কামাল হোসেন। পরে সন্ধ্যা ৭টায় বেড়া পৌর আওয়ামী লীগ ও সাঁথিয়া উপজেলা করমজা ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগ শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়। সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আতশবাজি উৎসবও করা হয়।

বিজ্ঞাপন

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিভিন্ন আলোচনা সভা ও পথসভাগুলাতে নেতাকর্মীদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নেতাকর্মীরা বর্ণিল আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন পালনের আয়োজন করে।

শেখ হাসিনার জন্মদিনে নৌকার পক্ষে আ.লীগকে সুসংগঠিত করার আহ্বান

বিজ্ঞাপন

পথসভা ও আলোচনা অনুষ্ঠানে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল বলেন, আগামী নির্বাচন সামনে রেখে দলকে সুসংগঠিত করতে হবে। আমরা মনে করি, আমাদের একজন শেখ হাসিনা আছেন, যে শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই বাংলাদেশের মানুষ শেখ হাসিনার পক্ষে আছে। যদি মানুষ মুখ ফিরিয়ে নেয়, সেটা আমার-আপনার কারণে হতে পারে। তাই আমাদের ভালোভাবে চলতে হবে। যারা নির্বাচিত জনপ্রতিনিধি আছেন তারা ব্যবহার পরিবর্তন করুন। জনগণকে মালিক মনে করুন এবং নিজেকে জনগণের সেবক মনে করুন। জনগণকে চাকর মনে করবেন না। জনগণকে মুনিব মনে করুন। তাহলে আপনি জীবনে কোনোদিন হারবেন না।

এস এম কামাল আরও বলেন, আমার সামনে কোনো ভাইয়ের নামে স্লোগান শুনিয়ে ভাইকে নেতা বানানো যাবে না। আমি শেখ হাসিনার গাইডলাইন মেনে নেতা করার সুপারিশ করি। অন্য কারও কথায় নেতা বানাই না। আমার কোনো পছন্দের লোক নেই। আমি কারও পক্ষে নই। যতদিন সাংগঠনিক সম্পাদক আছি, আমাকে নেত্রী যে দায়িত্ব দিয়েছেন নির্মোহভাবে সেই দায়িত্ব পালনের চেষ্টা করে যাব। শেখ হাসিনার সিদ্ধান্ত বাস্তবায়ন করাই আমার একমাত্র কাজ।

বিজ্ঞাপন

শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের উপলক্ষ নিয়ে এস এম কামাল বলেন, আজ বাংলার মানুষের জন্য একটি শুভ দিন। কারণ এইদিনে টুঙ্গিপাড়ার বাইগার নদীর তীরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন নেছা মুজিবের বড় কন্যা শেখ হাসিনার জন্ম হয়েছিল। সেই শেখ হাসিনা নানা চড়াই-উৎরাই পেরিয়ে আজ স্বল্পোন্নত বাংলাদেশকে উন্নয়নশীল বাংলাদেশে পরিণত করেছেন। তিনি ডিজিটাল বাংলাদেশে গড়েছেন। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করা স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তৃতীয় বিশ্বের একটি দেশ থেকে তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছেন।

দলের মধ্যে নেতৃত্বস্থানীয় জায়গায় আসার জন্য প্রতিযোগিতা থাকলে সেখানে সুস্থ প্রতিযোগিতা করার আহ্বান জানান এস এম কামাল। নেতা হতে হলে দলের জন্য ত্যাগ স্বীকারের মনোভাব গড়ে তোলার আহ্বান জানান তিনি। তরুণ প্রজন্মের উদ্দেশে এস এম কামাল বলেন, রাজনীতিতে অনেক দূর যেতে হবে। সেটি করতে হলে দলকে সুসংগঠিত করার কাজে নেতৃত্ব দিতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার বিরুদ্ধে ষড়ন্ত্র হয়েছে, আরও হতে পারে। সেসব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

বিজ্ঞাপন

এসব অনুষ্ঠানে পাবনা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, কেন্দ্রীয় যুবলীগ নেতা আসিফ শামস রঞ্জনসহ জেলা ও স্থানীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন