বিজ্ঞাপন

‘প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজার ভ্যাকসিন দেওয়া হবে’

September 29, 2021 | 12:31 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব  ড. আহমদ কায়কাউস বলেছেন, দেশের নাগরিকরাই ফাইজার ভ্যাকসিন পাবেন। তবে যেসব দেশে ফাইজারের ভ্যাকসিন ছাড়া যাওয়া যায় না সেসব দেশের প্রবাসী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে এ ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলছে নিয়মিত ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বাস্থ্য অধিদফতর ৭৫ লাখ ডোজ ভ্যাকসিন প্রয়োগের সিদ্ধান্ত জানায় ক্যাম্পেইনের মাধ্যমে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে এই ক্যাম্পেইন শুরু হয় দেশের সকল কেন্দ্রে। এ দিন রাজধানীর ধানমন্ডির ৮/এ সপ্তডিঙ্গা রেস্টুরেন্ট সংলগ্ন ভ্যাকসিন কেন্দ্র পরিদর্শনে গিয়ে এই কথা বলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্যাম্পেইন চলছে আজ। কোথাও যদি লক্ষ্যমাত্রা পূরণ না হয় তাহলে আগামীকালও এ কর্মসূচি অব্যাহত থাকবে। যতক্ষণ পর্যন্ত ভ্যাকসিনদানের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা (৭৫ লাখ) পূরণ না হবে ততক্ষণ কর্মসূচি চলবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত প্রতিটি ভ্যাকসিনই মানসম্মত। ফলে এ ভ্যাকসিনের মান নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই।

সারাবাংলা/এসবি/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন