বিজ্ঞাপন

স্ট্রাইকার ছাড়াই চ্যাম্পিয়নদের হারাল জুভেন্টাস, বায়ার্ন উড়ছেই

September 30, 2021 | 9:41 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ছন্দে থাকা জুভেন্টাসের বিপক্ষে পেরে উঠল না বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। নিজেদের মাঠে চেলসিকে আজ ১-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। এদিকে, বায়ার্ন মিউনিখ উড়ছেই। রবার্ট লেভানডফস্কির আরেকটা দারুণ দিনে ডায়নামো কিয়েভকে গোলের মালা পড়িয়েছে বায়ার্ন। ৫-০ গোলে জিতেছে জার্মান ক্লাবটি।

বিজ্ঞাপন

মজার ব্যাপার হলো, চ্যাম্পিয়ন চেলসিকে হারানোর দিনে একাদশে কোনো স্ট্রাইকার খেলাননি জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। দুই স্ট্রাইকার পাওলো দিবালা ও আলভারো মোরাতা ইনজুরিতে। স্কোয়াডে যে একজন স্ট্রাইকার ছিলেন সেই মইস কিনকে একাদশে রাখেননি আলেগ্রি।

তিন উইঙ্গার ফেদেরিকো কিয়েসা, বের্নার্দেসকি ও হুয়ান কুয়াদ্রাদোদের নিয়ে আক্রমনভাগ সাজিয়েছিলেন জুভ কোচ। দ্বিতীয়ার্ধের শুরুতে এই কিয়েসার গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়।

বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল চেলসি। কিন্তু বল দখলে রেখে যে কাজটা করা সবচেয়ে বেশি জরুরী সেই গোল করতেই ব্যর্থ টমাস টুখেলের দল। চেলসি মোট শট নিয়েছে ১৪টি, কিন্তু লক্ষ্যে ছিল মাত্র একটি। জুভেন্টাস গোলরক্ষক সেটা ঠেকিয়ে দিয়েছেন দারুণভাবে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের দশ সেকেন্ডের মাথায় গোল আদায় করেন ফেদেরিকো কিয়েসা। বের্নারদোস্কির পাসে প্রথম স্পর্শেই বল জালে জড়িয়ে দেন ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো কিয়েসা। ম্যাচের শেষ দিকে পেনাল্টির জোড়ালো আবেদন করেছিল চেলসি। ডি-বক্সে জুভেন্টাস ডিফেন্ডার দানিলোর হাতে বল লেগেছিল। কিন্তু ভিএআরের সাহায্যে আবেদন নাকচ করে দিয়েছেন রেফারি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

অপর ম্যাচে কিয়েভের বিপক্ষে বায়ার্নের ৫-০ গোলের জয়ে জোড়া গোল করেছেন রবার্ট লেভাডফস্কি। বাকি তিন গোল লিরয় সানে, এরিক মাক্সিম চুপো-মোতিং ও সার্জ নাব্রির।

বিজ্ঞাপন

২৭ মিনিটের মধ্যেই দুই গোল আদায় করে নেন লেভাডফস্কি। ১২তম মিনিটে করা প্রথম গোলটি ছিল পেনাল্টি থেকে। ২৭ মিনিটে থমাস মুলারের সহায়তায় নিজের ও দলের দ্বিতীয় গোল আদায় করে নেন পোলিশ সুপারস্টার। ৬৮ মিনিটে লিরয় সানের বাড়ানো বলে দারুণ এক শটে ব্যবধান ৩-০ করেন নাব্রি। ৭৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে নেওয়া দুর্দান্ত এক শটে নিজেই গোলদাতার খাতায় নাম লেখান লিরয় সানে। ৮৭ মিনিটে লেভাডফস্কির বদলি হিসেবে মাঠে নামা চুপো-মোতিং দারুণ এক হেডে ব্যবধান ৫-০ করেন। শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন