বিজ্ঞাপন

তামিমের ব্যর্থতার দিনে ম্যাচ টাই

September 30, 2021 | 8:22 pm

স্পোর্টস ডেস্ক

জিততে শেষ ওভারে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রয়োজন ছিল ১৮ রান। প্রথম তিন বলে ৪ রান তোলে দলটি। চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে পঞ্চম বলে সিঙ্গেল নেন উপল থারাঙ্গা। অঘটন ছাড়া সেখান থেকে ম্যাচ জেতা সম্ভব ছিল না ভৈরাওয়ার। কারণ তখনও ৬ রানে পিছিয়ে ছিল ভৈরাওয়া। জিততে না পারলেও শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ টাই করেছেন দলটির অধিনায়ক ভেসকর। দিনটা ভালো কাটেনি তামিম ইকবালেরও।

বিজ্ঞাপন

চোট কাটিয়ে এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) দিয়ে দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ভৈরাওয়ার আইকন ক্রিকেটার হিসেবে টুর্নামেন্ট খেলছেন বাংলাদেশি তারকা। এখন পর্যন্ত প্রত্যাশা মেটাতে পেরেছেন অল্পই।

বৃষ্টিবিঘ্নিত দলের প্রথম ম্যাচে ব্যাটিং করার সুযোগই পাননি। দ্বিতীয় ম্যাচে এক চার এক ছয়ে ১৩ বলে করেছিলেন ১২ রান। আজও সেট হয়ে ইনিংস বড় করতে পারেননি। ১৬ বল খেলে আউট হয়েছেন ১৪ রান করে। তার ইনিংসে ছক্কা নেই, চারের মার তিনটি।

বৃস্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রথমে ব্যাটিং করে ১৭৭ রান তোলে তামিমদের প্রতিপক্ষ ললিতপুর প্যাট্রিয়টস। পরে ভৈরাওয়ার হয়ে ওপেন করতে নেমে প্রথম তিন বলে এক রান নিয়েছেন তামিম। দ্বিতীয় ওভারে পেসার রশিদ খানকে মিড অফ ফিল্ডারের মাথার ওপর দিয়ে বাউন্ডারিতে পাঠান। পরের ওভারে আজমতউল্লাহ ওমরজাইকে স্কয়ার লেগ দিয়ে সীমানা ছাড়া করেন। এরপর রিজান ঢাকালকে দারুণ এক কাভার ড্রাইভে বাউন্ডারি আদায় করে নেন। ফিরেছেন রিজানের বলেই।

বিজ্ঞাপন

বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের বলটি মিড অফ ফিল্ডারের মাথার ওপর দিয়ে পাঠাতে চেয়েছিলেন তামিম। কিন্তু ব্যাটে-বলে ঠিকভাবে হয়নি। বল চলে যায় মিড অফ ফিল্ডার কুশাল ভুরতেলের হাতে। তারপর শেষ পর্যন্ত শেষ বলের ছয়ে ম্যাচ টাই হয়েছে।

আলোকস্বল্পতার কারণে সুপার ওভারের খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। যাতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দলই। ভৈরাওয়ার হয়ে ৪৪ বলে সর্বোচ্চ ৬৭ রান করেন উপল থারাঙ্গা। নিজেদের বোলিং ইনিংসে শর্ট ফাইন লেগ থেকে দারুণ এক সরাসরি থ্রোতে রান আউট করেছেন তামিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন