বিজ্ঞাপন

‘সবার কাছে ক্ষমা চেয়ে’ জবি শিক্ষার্থীর আত্মহত্যা

September 30, 2021 | 9:45 pm

জবি করেসপন্ডেন্ট

গোপালগঞ্জে নিজ বাড়ির পাশে গাছে ঝুলন্ত অবস্থায় অমিতোষ হালদার নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভোরে তার লাশ উদ্ধার করে পুলিশ।

বিজ্ঞাপন

অমিতোষ হালদার জবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি গোপালগঞ্জ সদর থানার পাটিকেলবাড়ি ইউনিয়নে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, করোনার মধ্যে ঢাকায় ছিলেন অমিতোষ। মাসখানেক আগে বাড়ি ফেরেন। তবে কারও সঙ্গে সেভাবে কথা বলতেন না। পরিবারের লোকজন জিজ্ঞেস করলেও কিছু বলতেন না। আজ ভোরে বাড়ির পাশে গাছে ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়।

তিনি আরও জানান, লাশের পাশে একটা কাগজ পাওয়া গেছে। তাতে দাদা-বৌদি, বাবা-মায়ের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। সবমিলিয়ে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্ত শেষ হয়েছে, পরিবারের পক্ষ থেকে অপমৃত্যুর মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত ১০ সেপ্টেম্বর নিজের ফেসবুকে মৃত্যু নিয়ে দু’টি ছবি পোস্ট করেন অমিতোষ হালদার। একটি পোস্টে লেখা, ‘জীবনে সবকিছুই অনিশ্চিত একমাত্র মৃত্যুই নিশ্চিত’। অপরটিতে লেখা, ‘মৃত্যু মানে কোটি মানুষের ভিড়ে শুধু সেই একটা মানুষ আর ফিরবে না’।

জবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আরমান হাসান জানান, ‘দুই ব্যাচ গ্যাপ দিয়ে আমাদের সঙ্গে ক্লাস করতেন অমিতোষ দা। সিনিয়র হওয়ায় আমরা তাকে সম্মান করতাম। তবে সেভাবে মেশা হতো না। প্রয়োজন ছাড়া উনিও কথা বলতেন না। এমনিতে শান্ত প্রকৃতির মানুষ ছিলেন।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান ড. শাহ মো. নিসতার জাহান কবির বলেন, ‘ছেলেটি গাছে রশি দিয়ে আত্মহত্যা করেছে বলে শুনেছি। খুব শান্ত ছিল অমিতোষ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন