বিজ্ঞাপন

ই-বুকে সাদাত হোসাইনের ‘সে এখানে নেই’

October 1, 2021 | 3:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন প্রথমবারের মতো লিখেছেন অতিপ্রাকৃত গল্পের উপন্যাস। এর নাম ‘সে এখানে নেই’। কাগজে নয়, এই উপন্যাস শুধুমাত্র ই-বুক আকারে প্রকাশ হবে বইঘর অ্যাপে।

বিজ্ঞাপন

ই-বুক ও অডিবল বুক-এর জনপ্রিয় প্ল্যাটফর্ম বইঘর। নতুন-পুরনো লেখকদের দুই সহস্রাধিক বইয়ের ই-বুক সংস্করণ রয়েছে এখানে। এই তালিকায় এবার যুক্ত হচ্ছে সাদাত হোসাইনের ‘সে এখানে নেই’। মানভেল্যানের আলোকচিত্র অবলম্বনে বইটির প্রচ্ছদ করেছেন হৃদয় চৌধুরী। এটি এক্সক্লুসিভলি প্রকাশ করছে বইঘর।

অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে বইটি পড়া যাবে বিশ্বের যে কোনো দেশ থেকে। ছাত্র ও প্রবাসীদের সুবিধার কথা চিন্তা করে এর মূল্য রাখা হয়েছে হাতের নাগালে। দেশে ১৪৫ টাকা, দেশের বাইরে থেকে ২.৯৯ ডলারে ক্রয় করা যাবে ‘সে এখানে নেই’।

বিজ্ঞাপন

ই-বুকটি অ্যাপ স্টোরেজে ডাউনলোড করে কাগজের মতো পৃষ্ঠা উল্টে পড়া যাবে অফলাইনেও। দেশের প্রথম এক হাজার ক্রেতার জন্য থাকছে বিশেষ ছাড়। ছাড় হিসেবে তারা এটি পাবেন ১০০ টাকায়। পেমেন্ট করা যাবে বিকাশ, নগদ, গুগল পে, ডেবিট ও ক্রেডিট কার্ড-এর মাধ্যমে।

প্রথমবার ই-বুক প্রকাশের ব্যাপারে সাদাত হোসাইন বলেন, ‘কাগজের বই আছে, থাকবে। বইমেলাকে কেন্দ্র করে নতুন বই প্রকাশের আনন্দ আমি জীবনভর উপভোগ করতে চাই। আমি মনে করি, অনলাইনে বই পড়েন- বিশ্বব্যাপী এমন পাঠকের সংখ্যাও বিপুল। তাদের আগ্রহকে প্রাধাণ্য দিতেই প্রথমবারের মতো ইবুক প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। এ নবযাত্রায় বইঘরকে পাশে পেয়ে ভালো লাগছে।’

বিজ্ঞাপন

সাদাত হোসাইনের পরপরই প্রকাশ হবে শানজানা আলমের এক্সক্লুসিভ উপন্যাস ‘ফুলবউ’। এরই ধারাবাহিকতায় আসবে জনপ্রিয় ও নবাগত লেখকদের এক্সক্লুসিভ আরও কিছু ই-বুক।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন