বিজ্ঞাপন

আইপিএল ছাড়লেন গেইল

October 1, 2021 | 5:23 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে গত কয়েক মাস ধরে টানা জৈব সুরক্ষা বলয়ে আবদ্ধ ক্রিস গেইল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু কয়েকদিন পর। বিশ্বকাপ খেলতেও জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে উঠেছেন গেইল। এদিকে, আইপিএলে পাঞ্জাব কিংসের একাদশে জায়গাও পাকা নয়। সব মিলিয়ে বিশ্বকাপের আগে ‘সতেজ থাকতে’ আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন গেইল।

বিজ্ঞাপন

চলতি বছর জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ৩৭ ম্যাচ খেলেছেন গেইল। এ বছর তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন মাত্র চার জন ক্রিকেটার। এদিকে বয়স ৪২ পেরিয়ে গেছে। বুঝাই যাচ্ছে ধকল যাচ্ছে ক্যারিবিয়ান তারকার। তবে গেইল জানালেন, আইপিএল না খেললেও আইপিএলের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতেই থাকবেন তিনি।

গেইল বলেন, ‘গত কয়েক মাস ধরে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল, সিপিএল ও আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছি আমি। মানসিকভাবে এখন আমি নিজেকে সতেজ রাখতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করার জন্য নতুন করে মনোযোগ দিতে চাই এবং দুবাইয়ে একটু বিশ্রাম নিতে চাই।’

দল পাঞ্জাব কিংসকে ধন্যবাদ জানাতে ভুল করেননি গেইল, ‘আমাকে ছেড়ে দেওয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ জানাই। আমার শুভকামনা সবসময় দলের সঙ্গে থাকবে। সামনের ম্যাচগুলোর জন্য শুভকামনা।’

বিজ্ঞাপন

পাঞ্জাব কিংসের হয়ে স্থগিত আইপিএলে দ্বিতীয় পর্বে এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে ১৫ রান করেছেন গেইল। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন