বিজ্ঞাপন

বিশ্বকাপের চ্যালেঞ্জটা নিতে চান নাসুম

October 1, 2021 | 6:56 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সর্বশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজটা নাসুম আহমেদের কেটেছে স্বপ্নের মতো। বিশ্বের অন্যতম সেরা দুই দলের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান নাসুমের। সমান ৮টি করে দুই সিরিজে মোট ১৬ উইকেট নিয়েছেন তরুণ স্পিনার। এই ফর্মটা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অব্যাহত থাকবে কিনা সেটাই প্রশ্ন! কারণ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ হয়েছে মিরপুরের পুরো স্পিনবান্ধব পিচে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে এমন পিচ না হওয়ারই কথা। তবে সেসব নিয়ে চিন্তিত নয় নাসুম। জানালেন, বিশ্বকাপের চ্যালেঞ্জটা নিতে চান তিনি।

বিজ্ঞাপন

মিরপুরের উইকেট এমনিতেই স্পিনবান্ধব। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজে আরও বেশি সুবিধা পেতে দেখা গেছে স্পিনারদের। এমন উইকেটে খেলে বিশ্বকাপের জন্য কতোটা প্রস্তুতি হলো সেই প্রশ্নও তুলেছেন অনেকে।

শুক্রবার (১ অক্টোবর) সংবাদমাধ্যমকে নাসুম বলছিলেন, ‘আসলে এখানে (বিশ্বকাপে) চ্যালেঞ্জ বলতে কিছু নেই, ভালো করতে হবে যে কোনো উইকেটে। আমাদের চেষ্টা থাকবে ভালো করার। আমরা ভালোই করব ইনশাল্লাহ।’

বিশ্বকাপের ভেন্যুতে এই মুহূর্তে স্থগিত হওয়া ১৪তম আইপিএলের বাকি অংশ চলছে। আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে আছেন দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। নাসুম বলছেন, উইকেট সম্পর্কে ধারণা নিতে পারবেন সাকিব-মোস্তাফিজের কাছ থেকে।

বিজ্ঞাপন

নাসুম বলেন, ‘অবশ্যই তারা ওখানে অনেক দিন যাবত আছে। সেখানকার উইকেট সম্পর্কে তাদের ভালো ধারণা থাকবে। অবশ্যই এটার একটা ধারণা পাব আমরা।’

রোববার মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বিশ্বকাপের মিশনে দেশ ছাড়বে বাংলাদেশ দল। বিশ্বকাপের মূল লড়াইয়ে খেলতে প্রথম রাউন্ড খেলতে হবে মাহমুদউল্লাহর দলকে। প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে ওমানে। মাহমুদউল্লাহ-মুশফিকরা প্রথমে ওমানেই যাবেন। সেখান থেকে আরব আমিরাতে গিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আসবে দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন