বিজ্ঞাপন

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করবে ইইউ

October 1, 2021 | 9:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সব ধরনের সহায়তা করার কথা জানিয়েছে ইউরোপিয় ইউনিয়ন। শুক্রবার (১ অক্টোবর) কমিশনের ইউরোপিয় গ্রিন ডিলের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমারম্যানস এ আগ্রহের কথা জানান।

বিজ্ঞাপন

তিনি ইতালির মিলানে ইউরোপিয় ইউনিয়ন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা করে ফ্রান্স টিমারম্যানস বলেন, ‘ইইউ আগামী দিনগুলোতে বাংলাদেশকে সহযোগিতা বৃদ্ধি অব্যাহত রাখবে।’

এসময় পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন ইইউ’কে বলেন, ‘জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।’ তিনি প্রযুক্তি হস্তান্তর, সক্ষমতা বৃদ্ধি, নবায়নযোগ্য জ্বালানি এবং অভিযোজন কার্যক্রম বাস্তবায়নসহ জলবায়ু পরিবর্তন মোকাবিলার সব ক্ষেত্রে ইইউর সহযোগিতা কামনা করেন।

বিজ্ঞাপন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী এবং পরিবেশ অধিদফতরের পরিচালক মো. জিয়াউল হক বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন