বিজ্ঞাপন

জিয়াউদ্দিন বাবলুর মরদেহে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা

October 2, 2021 | 3:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মরদেহে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দীন ফরাজী এই শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

এর আগে, দুপুর ১টার দিকে কাকরাইলে জাতীয় পার্টির প্রধান কার্যালয়ে জিয়াউদ্দিন বাবলুর মরদেহ আনা হয়। এতে শ্রদ্ধা জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও এরশাদপুত্র শাদ এরশাদ।

জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে জাতীয় পার্টির পক্ষ থেকে তিনদিনের শোক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ সময় সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এ ছাড়া নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘জিয়াউদ্দিন বাবলুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ছিল। তিনি ডাকসুতে বিপুল ভোট পেয়েও জয়ী হয়েছিলেন। তিনি আজীবন জাতীয় পার্টি করেছেন। পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ ধারণ করেছেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে জাতীয় পার্টিতে শূন্যতা সৃষ্টি হয়েছে। এই শূন্যতা পূরণ করা কষ্টকর। তিনি দেশ ও জাতির কল্যাণে আজীবন সত্য কথা বলে গেছেন।’

কাকরাইল থেকে এরপর মরদেহ পরিবার সদস্যদের দেখানোর জন্য নেওয়া হবে তার বাসায়। এরপর গুলশানে আজাদ মসজিদে জানাজা শেষে জিয়াউদ্দিন বাবলুকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

সাবেক সংসদ সদস্য ও ডাকসুর সাবেক জি এস জিয়াউদ্দিন বাবলুর করোনা ধরা পড়ে গত ৬ সেপ্টেম্বর। ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিলেট-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী আতিকুর রহমান আতিকের পক্ষে প্রচারণা চালাতে পাঁচ দিন তিনি সিলেটে অবস্থান করেন।

ঢাকায় ফিরে অসুস্থ বোধ করলে ও উপসর্গ দেখা দিলে ৬ সেপ্টেম্বর করোনা পরীক্ষা করালে পজিটিভ শনাক্ত হয়। ওইদিনই তিনি ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে এক দিন পর তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

সাবেক স্বৈরশাসক এইচ এম এরশাদের শাসনামলে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন জিয়াউদ্দিন বাবলু। এ ছাড়াও দুই দফায় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন