বিজ্ঞাপন

জামালের শর্টস কাণ্ডে তুলকালাম

October 2, 2021 | 6:38 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সাফ চ্যাম্পিয়নশিপে দারুণ সূচনা হয়েছে বাংলাদেশের। তপু বর্মণের গোলে নিজেদের প্রথম ম্যাচে কাল শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে লাল-সবুজের দল। এদিকে, জয়ের আনন্দের মধ্যে আলোচনায় বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার শর্টস কাণ্ড! শ্রীলংকা ম্যাচে বাংলাদেশ অধিনায়ক এমন এক কাণ্ড ঘটিয়ে বসেছেন যেটা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসির রোল পড়ে গেছে, অনেকে সমালোচনাও করছেন। ৬ নম্বর জার্সি গায়ে মাঠে নামা জামাল শর্টস পড়েছিলেন ৫ নম্বর!

বিজ্ঞাপন

বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচের মিনিট দশেক যেতে হঠাৎ দেখা গেল মাঠ ছাড়ছেন জামাল। বাংলাদেশ অধিনায়ক মাঠে ফিরে আসেন মিনিট দুই পরই। জামাল কেন মিনিট দুইয়ের জন্য মাঠের বাইরে গিয়েছিলেন সেটা হয়তো তখন অনেকেরই নজর এড়িয়েছিল। পরে জানা গেল কারণটা।

জাতীয় দল এবং ঘরোয়া ফুটবলে সাধারণত ৬ নম্বর জার্সি পড়ে খেলেন জামাল ভূঁইয়া। এবারের সাফেও তার ব্যতিক্রম হচ্ছে না। শ্রীলংকার বিপক্ষে মাঠে নেমেছিলেন ৬ নম্বর জার্সি পড়েই। কিন্তু শর্টস পড়েছিলেন ৫ নম্বর! জামালের নিজের তো নয়ই, বিষয়টি টসের পর ম্যাচের দশ মিনিটের আগে কারও নজরেই আসেনি। দশম মিনিটে চতুর্থ রেফারির নজরে আসে বিষয়টি। তিনি সঙ্গে সঙ্গেই ডাগআউটে বাংলাদেশ দলের দৃষ্টি আকর্ষণ করেন। পরে জামালকে শর্টস পরিবর্তন করতে বলা হয়।

বিজ্ঞাপন

কিভাবে এমন ভুল করলেন জামাল? ভুল করে ড্রেসিংরুমে রাখা পাশের জনের শর্টস পড়ে নেমেছিলেন বাংলাদেশ অধিনায়ক। পাঁচ বছর পর জাতীয় দলে ফেরা ডিফেন্ডার রেজাউলকে দেওয়া হয়েছে ৫ নম্বর জার্সি। জ্বরের কারণে কাল শ্রীলংকার বিপক্ষে খেলতে পারেননি রেজাউল। কিন্তু কাল ড্রেসিংরুমে তার জার্সিটিও রাখা ছিল। এবং নাম্বার ক্রম অনুযায়ী রেজাউলের জার্সিটি রাখা হয়েছিল জামালের জার্সির পাশেই। মাঠে নামার সময় ভুল করে রেজাউলের শর্টস পড়ে ফেলেছিলেন বাংলাদেশ দলপতি।

বিষয়টি আরও খোলাসা করলেন বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাশ, 'ড্রেসিংরুমে ১ থেকে ২৩ নম্বর পর্যন্ত সব জার্সি-প্যান্ট পাশাপাশি থাকে। জামাল ভুল করে অন্য শর্টস পরে ফেলেছে। চতুর্থ রেফারি বিষয়টা আমাদের জানানোর পর সঙ্গে সঙ্গে মহসিনকে (সহকারী স্টাফ) বলি, ড্রেসিংরুম থেকে ৬ নম্বর শর্টস নিয়ে আসতে। ফলে জামালের আর ড্রেসিংরুমের ভেতরে যেতে হয়নি। ড্রেসিংরুমের বাইরে দাঁড়িয়ে শর্টস বদল করে মাঠে ফিরে গেছে।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন