বিজ্ঞাপন

সুয়ারেজই হারিয়ে দিলেন বার্সাকে

October 3, 2021 | 2:58 am

স্পোর্টস ডেস্ক

এক সময় লড়েছেন বার্সেলোনার জার্সি গায়ে চড়িয়ে। তবে সময় পাল্টেছে। এখন বার্সেলোনার জার্সি খুলে ফেলে গায়ে চড়িয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সি। অবশ্য নিজের ইচ্ছায় নয় বার্সা অনেকটা জোর করেই ক্লাব ছাড়া করেছিল লুইস সুয়ারেজকে। এবার যেন তারই প্রতিশোধ নিলেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। নিজে এক গোল করেছেন আর সতীর্থকে দিয়ে আরেকটি গোল করিয়ে বার্সেলোনার বিপক্ষে ২-০ ব্যবধানের জয় এনে দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদকে।

বিজ্ঞাপন

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে অ্যাটলেটিকো। ৮ ম্যাচে পাঁচ জয়, দুই ড্র আর ১ হারে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাটলেটিকো। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়েও শীর্ষে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ৭ ম্যাচে তিনটি করে জয় এবং ড্র আর বাকি একটিতে হেরে ১২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে নেমে গেছে বার্সেলোনা।

লা লিগায় ২০২১/২২ মৌসুমে এটি বার্সেলোনার প্রথম হার। এর আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই ৩-০ ব্যবধানে হারলেও লা লিগায় এতদিন ছিল অপরাজিত। অবশেষে বর্তমান লা লিগা চ্যাম্পিয়নদের মাঠে ২-০ ব্যবধানের হার স্বীকার করতে হয়েছে বার্সেলোনাকে।

বিজ্ঞাপন

সুয়ারেজই হারিয়ে দিলেন বার্সাকে

চ্যাম্পিয়নরা ম্যাচের শুরু থেকেই বার্সেলোনাকে চেপে ধরে। একের পর এক আক্রমণ করে বার্সাকে নাস্তানাবুদ করতে থাকে। ম্যাচে প্রথম গোলের জন্য অ্যাটলেটিকোকে অবশ্য অপেক্ষা করতে হয় ২৩ মিনিট পর্যন্ত। জাঁও ফেলিক্সের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি বক্সে ঢুকে পড়েন লুইস সুয়ারেজ। এরপর সুযোগ বুঝে বাঁ দিক থেকে উঠে আসা থমাস লেমারকে বল বাড়ান সুয়ারেজ। বল পেয়ে দুর্দান্ত এক শটে টার স্টেগানকে পরাস্ত করে অ্যাটলেটিকে ১-০ গোলে লিড এনে দেন লেমার।

বিজ্ঞাপন

গোল হজমের মিনিট চারেক পরেই সমতায় প্রায় ফিরে গিয়েছিল বার্সা। ফিলিপ কুতিনহোর দুর্দান্ত এক শট বাঁ দিকের জাল ঘেঁষে বেরিয়ে গেলে সে যাত্রায় সমতায় ফেরা হয়নি বার্সার। এর এক মিনিট পরে সুবর্ণ এক সুযোগ হাত থেকে ফেলে দেন সুয়ারেজ। ফেলিক্সের কাছ থেকে বল পেয়ে স্টেগানকে একে পেয়েও গোলপোস্টের বাইরে শট নেন সুয়ারেজ।

প্রথমার্ধ শেষের মিনিট খানেক আগে বাঁ দিকে জাঁও ফেলিক্সের কাছ থেকে বল পান লেমার। একটু এগিয়ে গিয়ে ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে পড়া সুয়ারেজের উদ্দেশ্যে বল ক্রস করেন লেমার। ডি বক্সের ভেতর বল পেয়ে সময় নিয়ে জায়গা করে স্টেগানকে মাটিতে লুটিয়ে ফেলে দলের দ্বিতীয় গোলটি করেন এই উরুগুইয়ান।

বিজ্ঞাপন

সুয়ারেজই হারিয়ে দিলেন বার্সাকে

দুর্দান্ত গোল করে দুই হাত জোড় করে অবশ্য বার্সার সমর্থকদের উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার ভঙ্গিও করেছেন সুয়ারেজ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে খেলার ধরণ পাল্টে যায় দুই দলেরই। কিছুটা ধীর গতিতে খেলতে শুরু করে অ্যাটলেটিকো। কিন্তু তাদের ধীর গতির ফায়দা নিতে পারেনি বার্সা। শেষ পর্যন্ত ওই ২-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় অ্যাটলেটিকো মাদ্রিদকে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন