Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

সাকিব-ফিজকে ছাড়াই ওমান যাচ্ছে বাংলাদেশ

October 3, 2021 | 12:58 pm

স্পোর্টস ডেস্ক

অক্টোবরের ১৭ তারিখ মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বাছাইপর্বে অংশ নিতে রোববার (৩ অক্টোবর) রাতে ওমানের বিমান ধরছে বাংলাদেশ দল। তবে আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করায় দলের সঙ্গে এখনই ওমানে যোগ দিতে পারছেন না সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এই দুই ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেবেন আইপিএল শেষে।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় রাত পৌনে ১১টায় ওমানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন মাহমুদউল্লাহ রিয়াদের দল। এই বিমানে চড়বেন মোট ১৫ ক্রিকেটার। মূল দলের ১৩ ক্রিকেটারের সঙ্গে স্ট্যান্ডবাই থাকা আরও দুই ক্রিকেটারও বিমান ধরবেন ওমানের। ক্রিকেটারদের সঙ্গে একজন নির্বাচক, মিডিয়া ম্যানেজার ও কয়েকজন সহকারীসহ সর্বোমোট ২১-২২ সদস্যের একটি দল বিশ্বকাপের মিশনে দেশ ছাড়বে।

সাকিব-মোস্তাফিজের মতো দলের সঙ্গে এখনই যোগ দিচ্ছেন না বিদেশি কোচিং স্টাফরা। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ শেষে বিদেশী কোচিং স্টাফরা পাড়ি জমিয়েছেন নিজ নিজ দেশে। তারা কেউ ঢাকায় আসবেন না। নিজ নিজ দেশ থেকে সরাসরি ওমানে দলের সঙ্গে যোগ দেবেন তারা।

বিজ্ঞাপন

ওমানে পৌঁছে বাধ্যতামূলক চার দিনের কোয়ারেনটাইন পালন করতে হবে বাংলাদেশ দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেনটাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। পরের দিন অর্থাৎ ১২ তারিখে শ্রীলংকার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

প্রস্তুতি পর্ব শেষে আবারও ১৫ অক্টোবর ওমান ফিরবে বাংলাদেশ। সেখানে ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করবে টাইগাররা। এরপর ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় সময় দুপুর ২টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন