বিজ্ঞাপন

আমেরিকা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ এক্সিবিশন শুরু

October 3, 2021 | 2:09 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ১ অক্টোবর থেকে শুরু হয়েছে আমেরিকা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ এক্সিবিশন। মাহফুজা বিউটির উদ্যোগে এ প্রদর্শনী চলবে চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র লস এনজেলসের মিশন ভিয়েহোর মোনানিকো গ্যালারিতে বাংলাদেশের চারজন এবং আমেরিকার দুইজন চিত্র শিল্পী এ প্রদর্শনীতে অংশ নিচ্ছেন। আয়োজন করেছে চিরন্তন আর্ট গ্রুপ। এটি তাদের তৃতীয় প্রদর্শনী।

এই প্রদর্শনীর মূল উদ্যোক্তা চিরন্তন আর্ট গ্রুপের কিউরেটর শিল্পী মাহফুজা বলেন, ‘আমরা নিয়মিতভাবে এই প্রদর্শনী আয়োজন করছি। বাংলাদেশের চারজন আর্টিস্ট আর আমেরিকান দুইজন আর্টিস্টের সমন্বয়ে আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশিপ এক্সিবিশন শিরোনামে প্রদর্শনীটি হবে।’

বিজ্ঞাপন

আমেরিকা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ এক্সিবিশন শুরু

মাহফুজা আরও বলেন, ‘আমেরিকান শিল্পীদের মধ্যে মিনি এবং জিম ম্যাথিউ অংশ নেবেন। এ ছাড়া বাংলাদেশের শিল্পী সমীর কুমার বৈরাগী, নাজমুন রহমান, অংকন জামান ও মাহফুজা বিউটির কাজ এ প্রদর্শনীতে থাকবে।’

বিজ্ঞাপন

মাহফুজা যদিও এই প্রদর্শনীর কিউরেটর কিন্তু তিনি একজন শিল্পী ও শিক্ষক। বর্তমানে তিনি আগা খান স্কুলের চিত্রকলা বিষয়ের শিক্ষিকা হিসেবে আছেন। তার ছবির বিষয় মূলত বাংলাদেশের ফুল, দরজা, শুকনা পাতা। বর্তমানে তিনি বাংলাদেশের ফোক মোটিফ নিয়ে কাজ করে যাচ্ছেন। তার ইচ্ছা বাংলাদেশের নারী শিল্পবোধের পরিচয় বিশ্বের দরবারে তুলে ধরার। তাই তিনি বাংলাদেশের আলপনা আর নকশি কাঁথার মোটিফগুলোকে নিজের ছবিতে তুলে ধরেছেন।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন