বিজ্ঞাপন

নিরাপদে মাস্কাট পৌঁছেছে টাইগাররা

October 4, 2021 | 10:19 am

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রোববার (৩ অক্টোবর) ঢাকা ছেড়ে ওমানের উদ্দেশ্যে রওনা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নির্ধারিত সময়ের সোয়া দুই ঘণ্টা পরে ছেড়ে যায় টাইগারদের বহনকারী বিমানটি। আর একারণেই পূর্ব নির্ধারিত সময়ে পৌঁছাতে পারেনি টাইগাররা। বিমানবন্দর সূত্র থেকে জানা গেছে টাইগারদের বহনকারী বিমানটি ওমানের মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৩টা ১৪ মিনিটে পৌঁছেছে।

বিজ্ঞাপন

বিশ্বকাপ মিশনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওমানের উদ্দেশ্যে নির্ধারিত সময়ে রওনা হচ্ছে কিনা তা নিয়ে পাওয়া যাচ্ছিল ভিন্ন ভিন্ন খবর। শোনা যাচ্ছিল, ঘূর্ণিঝড় শাহিনের কারণে ওমানের মাস্কাট বিমানবন্দরে বিমান উঠানামা বিলম্বিত হচ্ছে, একারণেই নির্ধারিত সময়ে যাওয়া হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। তবে সেই শঙ্কাকে পাশ কাটিয়ে কাল রাতেই ওমানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ দল।

সূচিতে অবশ্য কিছু বদল এসেছে। পূর্ব সূচি অনুযায়ী কাল রাত ১০টা ৪৫ মিনিটে দেশ ছাড়ার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু রাত ১টার সময় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে বাংলাদেশি ক্রিকেটারদের বহনকারী বিমানটি।

বিজ্ঞাপন

বিশ্বকাপের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ওমানে। বাংলাদেশ থেকে ক্রিকেটাররা সরাসরি ওমানে যাবে সেটা নির্ধারণ হয়ে ছিল অনেক আগে থেকেই।

কিন্তু সকাল থেকে ওই অঞ্চল দিয়ে বয়ে যায় শক্তিশালী ঘূর্ণিঝড় শাহিন। সতর্কতা হিসেবে ওমানের রাজধানী মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান উঠানামা বন্ধ ঘোষণা করা হয়। সেই কারণেই প্রশ্নটা উঠেছিল, ঠিক সময়ে যেতে পারছেন তো মাহমুদউল্লাহরা? শেষ পর্যন্ত শঙ্কা কাটিয়ে ঘণ্টা খানিক পিছিয়ে যাত্রা করে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

এ যাত্রায় ১৪ ক্রিকেটার, ৩ টিমবয়, একজন করে নির্বাচক, মিডিয়া ম্যানেজার ও মেডিকেল অফিসার ছিলেন দলের ২১ সদস্যের সে বহরে। ফিজিও জুলিয়ান ক্যালফেতোও ছিলেন সে দলে।

আজ ৪ অক্টোবর রুম কোয়ারেনটাইন পালন করতে হবে গোটা দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপরই দলের ব্যস্ত সময়ের শুরু।

বিজ্ঞাপন

৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেনটাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। পরের দিন অর্থাৎ ১২ তারিখে শ্রীলংকার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ আবারও ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করবেন মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় দুপুর ২টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন