বিজ্ঞাপন

বিমানবন্দরে মাদক পাচার বেড়েছে: বেবিচক

October 4, 2021 | 5:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ বিভিন্ন বিমানবন্দরে মাদক পাচার বেড়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

বিজ্ঞাপন

সোমবার (৪ অক্টোবর) দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীসেবার মান উন্নয়নে আয়োজিত এক গণশুনানিতে বেবিচক চেয়ারম্যান একথা বলেন।

এ বিষয়ে মফিদুর রহমান রহজমান বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ বিভিন্ন বিমানবন্দরে মাদক পাচার বেড়েছে। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যারা এসব করবে তাদের দেশের বাইরে যাওয়া বন্ধ হয়ে যাবে। আমরা দেখতে পাচ্ছি অনেকের লাগেজের সঙ্গে মাদক পাওয়া গেছে। যাত্রীরা দাবি করছেন, তারা এসব বিষয়ে জানে না কেউ তাকে দিয়েছে। এই ধরনের বক্তব্য আমরা গ্রহণ করব না। অনেকে বলবে জুতা দিচ্ছি বিদেশে ভাইকে দিতে- আপনারা (যাত্রী) কিছুই নেবেন না। তাই যাত্রীদের বলব, যারা বিদেশে যান তারা কষ্ট করে টাকা উপার্জন করেন। আপনারা সমস্যায় পড়লে বিপদ হয়ে যাবে। একইভাবে বিদেশ থেকে আসার সময় কেউ কিছু দিতে চাইলে না জেনে আপনারা আনবেন না।

তিনি আরও বলেন, আমরা গর্ব করে বলতে পারি- বিমানবন্দরের জায়গা ছোট থাকলেও আমরা যে ব্যবস্থাপনা নিয়েছি সেটা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। অনেক দেশ আমাদের দেশের মাধ্যমে বিমান পরিচালনা করতে চাচ্ছে। আমাদের নিরাপত্তা ক্যাটাগরি উন্নত হয়েছে। আমরা চেষ্টা করছি আমাদের বিমান যেন সরাসরি আমেরিকা বা কানাডা যেতে পারে। তাই আমাদের ব্যবস্থাপনাটা ভালো না হলে সমস্যা হবে। তাই যাত্রীদের করোনা পরিস্থিতিতে অনুরোধ করছি- কেউ কিছু দিলে নেবেন না এবং নিয়ম মেনে বিদেশে যাবেন। আর বিমানবন্দরে এসে কোনো সমস্যা হলে সেটার বিষয়ে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠিত গণশুনানিতে ১৪ জন প্রবাসী বিভিন্ন এয়ারলাইন্স, প্রবাসীকল্যণ ডেস্কের অসহযোগিতা, কাস্টমসে হয়রানি এবং করোনা পরীক্ষা নিয়ে ভোগান্তির কথা তুলে ধরেন।

এসময় বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসানসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন