বিজ্ঞাপন

বিবিসি, সিএনএনসহ বিজ্ঞাপনমুক্ত ২৪ চ্যানেল সম্প্রচারে বাধা নেই

October 4, 2021 | 4:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিবিসি, সিএনএন, আলজাজিরা, স্টার স্পোর্টসসহ ক্লিনফিড বা বিজ্ঞাপনমুক্ত কন্টেন্ট দেওয়া ২৪টি বিদেশি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার করা যাবে বাংলাদেশে । তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এসব চ্যানেল সম্প্রচারের ক্ষেত্রে ক্লিনফিড ব্যবহার করে। সেজন্য এসব চ্যানেলের সম্প্রচারে বাধা নেই।

বিজ্ঞাপন

সোমবার (৪ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে এ সংক্রান্ত মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ২৪টির বেশি চ্যানেল বাংলাদেশে ক্লিনফিড দেয়, সুতরাং এগুলো চালানোর ক্ষেত্রে কোনো বাধা নেই। আকাশ, ডিটিএইচ এগুলো চালাচ্ছে। অন্যদেরও এগুলো চালানোর ক্ষেত্রে কোনো বাধা নেই। এ বিষয়ে কোনো চিঠির প্রয়োজন হলে আমরা তা ক্যাবল অপারেটরদের কাছে পাঠাব। যদি এরপরও কেউ এগুলো না চালায় তাহলে লাইসেন্সের শর্তভঙ্গ হবে। সুতরাং শর্তভঙ্গের কাজ কেউ করবেন না।

যেসব বিদেশি চ্যানেল প্রচারে বাধা নেই সেগুলো হলো-বিবিসি, সিএনএন, আল জাজিরা এইচডি, ডিডাব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র‌্যাংগ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কুরান, আল সুন্না, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই স্পোর্টস, মাস্তি টিভি, বিফরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ৩, ৪।

বিজ্ঞাপন

জানা গেছে, আকাশ ডিটিএইচে ইতোমধ্যে ক্লিনফিড দেওয়া বিদেশি চ্যানেলগুলো দেখা যাচ্ছে।

এর আগে বাংলাদেশে বিদেশি টেলিভিশন চ্যানেল যেগুলো বিজ্ঞাপনমুক্ত কনটেন্ট সম্প্রচার করে না, সেসব চ্যানেলের সম্প্রচার বন্ধে আইন প্রয়োগ করে সরকার। যে কারণে গত শুক্রবার (১ অক্টোবর) থেকে বিদেশি অনেক চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন