বিজ্ঞাপন

ক্লাব ছাড়ার কথা আগেই পিএসজিকে জানিয়েছিলেন এমবাপে

October 4, 2021 | 7:53 pm

স্পোর্টস ডেস্ক

গ্রীষ্মকালীন ইউরোপিয়ান ফুটবলের দলবদলের মৌসুমটা ছিল টানটান উত্তেজনা ভরপুর। লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া, ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা। সেই সঙ্গে উত্তেজনায় ভরপুর ছিল কিলিয়ান এমবাপেকে দলে ভেড়ানোর রিয়াল মাদ্রিদের চেষ্টাও। তবে শেষ পর্যন্ত পিএসজির অনড় অবস্থানের কারণে রেকর্ড পরিমাণ অর্থ দিতে রাজী থাকলেও এমবাপেকে আনতে পারেনি রিয়াল।

বিজ্ঞাপন

দল বদলের মৌসুম শেষ হলেও এমবাপেকে নিয়ে কানাঘুষা এখনো থামেনি। নতুন করে গুঞ্জন চলছেই। এতদিন নিজের দলবদল নিয়ে চুপ থাকলেও অবশেষে মুখ খুলেছেন এই ফ্রেঞ্চ তারকা। সম্প্রতি আরএমসি স্পোর্টকে সাক্ষাৎকার দিয়েছেন এমবাপে। সেখানেই জানিয়েছেন পিএসজিকে গত জুলাই মাসেই জানিয়েছিলেন তিনি ক্লাব ছাড়তে চান। আর পিএসজির দাবী করা নানান ব্যাপার মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন এই তারকা ফরোয়ার্ড।

দলবদলের মৌসুমের শেষ সপ্তাহ গরম ছিল এমবাপেকে নিয়েই। দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও পিএসজি দরদাম করলেও শেষ পর্যন্ত পৌঁছাতে পারেনি একমতে। আর তাতেই এমবাপের স্বপ্ন পূরণের জন্য অপেক্ষা বেড়ে যায়। কিন্তু এতদিন ধরে চুপচাপ থাকলেও অবশেষে মুখ খুলেছেন তিনি।

বিজ্ঞাপন

আরএমসিকে দেওয়া সাক্ষাৎকারে এমবাপে বলেন, 'আমি ক্লাবকে আগেই জানিয়েছিলাম আমি চুক্তি বর্ধিত করব না। এবং আমি ক্লাব ছাড়তে চাই। আমি চেয়েছিলাম ক্লাব (পিএসজি) যেন আমার জন্য আসা প্রস্তাব গ্রহণ করে এবং তাদের মতো করে আমার বদলি খেলোয়াড়ও কিনতে পারে। আমার বদলি খেলোয়াড় কেনার যথেষ্ট সময় দেওয়ার জন্যই আমি অনেক আগেই ক্লাবকে জানিয়ে রেখেছিলাম আমি ক্লাব ছাড়তে চাই।'

'আমি তাদের অনেক আগেই জানিয়েছিলাম। আশা করেছিলাম যে আমি এবং ক্লাব উভয় যেন এখান থেকে লাভবান হতে পারি। আমার ব্যাপারটাকে আগস্ট পর্যন্ত টেনে নিয়ে আসাটা আমি একদম পছন্দ করিনি। কেননা আমি জুলাইতেই ক্লাবকে বলে দিয়েছিলাম আমি ক্লাব ছাড়তে চাই।'—যোগ করেন এমবাপে।

বিজ্ঞাপন

শুরু থেকেই নিজের ব্যাপারে স্পষ্ট করে জানিয়ে রেখেছিলেন এমবাপে। তিনি আর পিএসজিতে থাকতে চান না। তিনি বলেন, 'আমার জায়গা থেকে আমি স্পষ্ট ছিলাম যে আমি ক্লাব ছাড়তে চাই। আর এ কারণেই আগেভাগেই জানিয়ে দিয়েছিলাম। কিন্তু এরপরেও আমি বলেছিলাম যে যদি আমাকে যেতে দেওয়া না হয় তাহলে আমি আরও এক বছর এখানে থাকবো।'

ইউরোপিয়ান গণমাধ্যমে গুঞ্জন উঠেছিল ছয় থেকে সাতবার পিএসজির দেওয়া চুক্তি বর্ধনের প্রস্তাব নাকোচ করেছেন এমবাপে। তবে ব্যাপারটি মোটেও সত্য নয় বলে জানিয়েছেন খোদ এমবাপেই।

বিজ্ঞাপন

তিনি বলেন, 'অনেকে বলে আমি ছয় থেকে সাতটি চুক্তি বর্ধনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। এবং তারা এও বলেছে যে আমি লেওনার্দোর সঙ্গে কথা বলা বন্ধ করে দিয়েছি। যা সম্পূর্ণভাবে মিথ্যা। আমি পিএসজিতে খুশি আছি। আমি চার বছর ধরে এখানে খেলছি আরও এক বছর এখানেই খেলব।'

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন