বিজ্ঞাপন

৩১ মিনিটেই শেষ ম্যানচেস্টার সিটি

April 5, 2018 | 10:13 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

যে ম্যানচেস্টার সিটিকে এবারের চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম ফেভারিট ধরা হচ্ছে, সেই সিটিজেনদেরই বিধ্বস্ত করলো লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে ‘অল ইংলিশ’ কোয়ার্টার ফাইনালে লিভারপুল ৩-০ গোলে হারিয়েছে আতিথ্য নেওয়া ম্যানচেস্টার সিটিকে। প্রথম লেগের বড় জয় নিয়ে ফিরতি লেগে সিটির মাঠে আতিথ্য নেবে লিভারপুল।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথমবার সিটির মুখোমুখি হয়ে জিতলো অলরেডসরা। ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরে শিরোপা প্রায় নিশ্চিত সিটিজেনদের। তবে, লিগে সিটিজেনদের একমাত্র দল হিসেবে হারের তিক্ত স্বাদ দিয়েছিল লিভারপুল। লিগ বদলালেও এই মৌসুমে ভাগ্য বদলালো না সিটির। আবারো অলরেডসদের ঘরের মাঠে হতাশায় ডুবলো তারা।

লিভারপুলের হয়ে একটি করে গোল করেন মোহাম্মদ সালাহ, ওক্সলেড-চেম্বারলিন ও সাদিও মানে।

বিজ্ঞাপন

বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে থাকলেও প্রথমার্ধেই তিন গোল হজম করা ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াতে পারেনি। প্রথমার্ধের ১২তম মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। স্বাগতিকদের লিড পাইয়ে দেন মিসরের তারকা মোহাম্মদ সালাহ। বক্সের ভেতর সালাহর পাস পেয়ে গোলমুখে শট নেন রবার্তো ফিরমিনো। ফিরমিনোর শট আটকে দেন সিটির গোলরক্ষক। আবারো বল পান সালাহ। ফিরতি শটে সিটির জালে বল জড়িয়ে দিতে ভুল করেননি মিসরীয় এই ফরোয়ার্ড (১-০)। চলতি আসরে এটি তার সপ্তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮তম গোল।

২০তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার অক্সলেড চেম্বারলিন (২-০)। আর ৩১তম মিনিটে সালাহর উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন সাদিও মানে (৩-০)।

দ্বিতীয়ার্ধে গোল সংখ্যা আর বাড়াতে পারেনি লিভারপুল। ম্যানচেস্টার সিটিও পারেনি গোল ব্যবধান কমাতে। এমন হতাশাজনক পারফরম্যান্সের পর ঘুরে দাঁড়িয়ে শেষ চারে জায়গা করে নিতে ফিরতি পর্বে কঠিন পরীক্ষাই দিতে হবে সিটিকে। আগামী মঙ্গলবার তাদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হবে ফিরতি লেগ।

বিজ্ঞাপন

শেষ আটে দিনের অন্য ম্যাচে ক্যাম্প ন্যুতে রোমাকে ৪-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন