বিজ্ঞাপন

সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে নাসুম

October 6, 2021 | 3:11 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসির সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইয়ে আছেন বাংলাদেশের তরুণ স্পিনার নাসুম আহমেদ। সেপ্টেম্বরে নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত বোলিং করেছিলেন নাসুম।

বিজ্ঞাপন

চলতি বছর থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটার নির্বাচন করে আসছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। প্রথমে তিন জনের সংক্ষিপ্ত তালিকা নির্বাচন করা হয়। পরে আইসিসির নির্বাচক প্যানেল এবং ভক্তদের ভোটে একজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

সেপ্টেম্বরের সংক্ষিপ্ত তালিকায় নাসুমের সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রের ব্যাটার জাসকারান মালহোত্রা ও নেপালের স্পিনার সন্দীপ লামিসানে। সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ৩-২ ব্যবধানে জিতে বাংলাদেশ। সিরিজের পাঁচ ম্যাচে আট উইকেট নিয়েছিলেন নাসুম। এর মধ্যে চতুর্থ ম্যাচে ১০ রানেই নিয়েছিলেন চার উইকেট।

এদিকে, সেপ্টেম্বরে আইসিসি বিশ্বকাপ-২ এ দুর্দান্ত বোলিং করেছেন লামিসানে। ছয় ওয়ানডেতে ১৮ উইকেট নিয়েছেন নেপালি স্পিনার। এর মধ্যে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১১ রানে নিয়েছিলেন ৬ উইকেট। একই টুর্নামেন্টে ৬ ম্যাচে ২৬১ রান করেছেন যুক্তরাষ্ট্রের ব্যাটার জাসকারান মালহোত্রা।

বিজ্ঞাপন

নারী ক্রিকেটার ক্যাটাগরিতে সেপ্টেম্বরের সেরা তিন জনের মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের চার্লি ডিন, হিদার নাইট ও দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন