বিজ্ঞাপন

টানা চতুর্থবারের মতো বিসিবি সভাপতি হলেন পাপন

October 7, 2021 | 5:23 pm

স্পোর্টস ডেস্ক

বুধবার (৬ অক্টবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পর্যদের নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। এ দিনই নতুন বোর্ডের প্রথম সভায় নাজমুলকে নির্বাচিত করা হয় বোর্ড সভাপতি। এই নিয়ে টানা চতুর্থবারের মতো বিসিবি সভাপতি হলেন পাপন।

বিজ্ঞাপন

প্রথম দফায় ২০১২ সালে সরকারের মনোনয়নে বিসিবিতে সভাপতি হয়ে এসেছিলেন পাপন। ২০১৩ সালের অক্টোবরের নির্বাচনে পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এরপর ২০১৭ সালের নির্বাচনে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তবে এবার ১৫ প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছেন তিনি। এ নিয়ে টানা তৃতীয়বার পূর্ণ মেয়াদের জন্য পরিচালক নির্বাচিত হয়েছেন পাপন। একই সঙ্গে টানা চতুর্থবারের মতো বসলেন বিসিবি সভাপতির চেয়ারে।

জনপ্রিয় ক্লাব আবাহনী লিমিটেডের কাউন্সিলর হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে জয়ী হন তিনি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলেছে। এরপর বেসরকারিভাবে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বৃহস্পতিবার সরকারিভাবে ফলাফল জানানো হয়।

বিজ্ঞাপন

নির্বাচনে শ্রেণি-২ এর ক্লাব কোটা থেকে ১২টি পরিচালক পদের বিপরীতে নির্বাচন করেছেন ১৫ জন প্রার্থী। সেখান থেকে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স) নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবেদ রশীদ নিযাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), ইসমাইল হায়দার (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেরার ফাইটার্স ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি) ও সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)।

শ্রেণি-১ এ কোনো প্রতিযোগিতা ছাড়াই নির্বাচিত হয়েছেন নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ। এ ছাড়া শ্রেণি-১ থেকে ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন—চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান, আ জ ম নাসির উদ্দিন, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী, খুলনার শেখ সোহেল, কাজী ইনাম ও বরিশালের আলমগীর খান ও রংপুর থেকে আনোয়ারুল ইসলাম।

এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে মনোনীত হয়ে আসছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন