বিজ্ঞাপন

রাজীবের চিকিৎসার বকেয়া খরচ আমরা দেব: স্বাস্থ্যমন্ত্রী

April 5, 2018 | 1:31 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর শমরিতা হাসপাতালে রাজীব হোসেনের বকেয়া খরচের বিষয়ে খোঁজ-খবর নিয়ে তা পরিশোধ করার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ডিএমসিএইচ) চিকিৎসাধীন রাজীব হোসেনকে দেখার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। মঙ্গলবার দুপুরে দুই বাসের বেপরোয়া নিষ্ঠুরতায় রাজধানীর কারওয়ান বাজার মোড়ে ডান হাত হারান রাজীব।

ঘটনার পর তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেওয়া হয়। একদিনের মধ্যে ওষুধ ছাড়াই রাজীবের চিকিৎসা খরচ এক লাখ ২৬ হাজার টাকা দেখানো হয়। এত টাকা এতিম রাজীবের পক্ষে পরিশোধ করা সম্ভব নয় বলে নগদ ৩৭ হাজার টাকা জমা দিয়ে তাকে পরদিন বুধবার দুপুরে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে (ডিএমসিএইচ) স্থানান্তর করা হয়। হাসপাতাল থেকে ছাড়ার সময় পরবর্তীতে বকেয়া খরচ শোধ করা হবে এমন শর্তে রাজীবের আত্মীয়দের কাছ থেকে একটি লিখিত আবেদন গ্রহণ করে শমরিতা হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, শমরিতা হাসপাতালের বিলের বিষয়ে আমরা খোঁজ নেব এবং তার (রাজীবের) বিল আমরা দিয়ে দেব। রাজীব এখন মোটামুটি সুস্থ আছে। হাত চলে গেছে, সেটি আর ফেরত আনা যাবে না, এখন তার জীবন রক্ষা করা বড় দায়িত্ব। তার রক্তক্ষরণ হয়েছে প্রচুর। মাথায়ও আঘাত রয়েছে। এখন নিবির পরিচর্যাকেন্দ্রে রেখে তার চিকিৎসা চলছে। সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

হাত প্রতিস্থাপন করা হবে কি না এমন এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগে তিনি সুস্থ হয়ে উঠুক, তারপর হাত প্রতিস্থাপন সম্ভব হলে তা করা হবে।  সুস্থ হলে আমার কোনো একটি সংস্থায় তাকে চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে। সে চাকরি সরকারি হবে কি না এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এর আগেও আমরা কয়েকজনের চাকরির ব্যবস্থা করেছি এবং আমার সংস্থাগুলোতে চাকরি মানে সরকারিই হবে। ইতোমধ্যে হাইকোর্ট ক্ষতিপূরণের জন্য নির্দেশ দিয়েছেন। দুই বাসমালিক সেটি মানতে বাধ্য।

বিজ্ঞাপন

সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে চলছে রাজীবের চিকিৎসা। বৃহস্পতিবার অর্থোপেডিকস বিভাগের অধ্যাপক মোহাম্মদ শামসুজ্জামানকে প্রধান করে সাত সদস্যবিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এতে রয়েছেন অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যাপক অসীত চন্দ্র সরকার, অধ্যাপক মোজাফ্ফর হোসেন, অধ্যাপক আবুল কালাম, সহযোগী অধ্যাপক জাহিদুল ইসলাম এবং সহকারি অধ্যাপক সাইদুল ইসলাম।

এর আগে সারাবাংলার মাধ্যমে সরকারের কাছে তিনটি দাবি জানান রাজীবের পরিবার। এগুলো হচ্ছে-রাজীবের হাত প্রতিস্থাপন, সরকারি চাকরি এবং তার ছোটো দুই ভাইয়ের ভরণ-পোষণের ব্যবস্থা।

সারাবাংলা/জেএ/এসএসআর/এমআইএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন