বিজ্ঞাপন

২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা

October 10, 2021 | 3:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

২৯ নভেম্বর শুরু হচ্ছে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা। রোববার (১০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহম সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়সমূহের লিখিত পরীক্ষা আগামী ২৯ নভেম্বর থেকে শুরু হয়ে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা পিএসসির ওয়েবসাইটে যথাসময়ে জানানো হবে।

উল্লেখ্য, ৪১তম বিসিএস বিশেষ হওয়ার কথা থাকলেও পরে এটিকে সাধারণ হিসেবে প্রজ্ঞাপন প্রকাশ করে পিএসসি। এজন্য এই বিসিএস থেকে সবচেয়ে বেশি ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এরপর প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া পুলিশে ১০০ জন, স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেওয়া হবে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগের কথা বলা হয়। চলতি বছরের ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১ আগস্ট এ বিসিএসের ফল প্রকাশ করা হয়। এতে প্রাথমিকভাবে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন