বিজ্ঞাপন

পরীমনি আদালতকে অসম্মান করেছেন: রাষ্ট্রপক্ষ

October 10, 2021 | 4:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনিসহ তিনজনের জামিন বহাল রেখেছেন বিচারক। পাশাপাশি ওই মামলায় সিআইডি পুলিশের দেওয়া চার্জশিট গ্রহণ করেছেন আদালত। তবে এজলাসে আসতে দেরি করে পরীমনি আদালতকে অসম্মান করেছেন বলে অভিযোগ রাষ্ট্রপক্ষের আইনজীবীর।

বিজ্ঞাপন

রোববার (১০ অক্টোবর) পরীমনির জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এ অভিযোগ করেন। এদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে আত্মসর্ম্পণ করে জামিন চান আসামিরা। পরে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

তখন পাবলিক প্রসিউকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘আমরা বেলা সাড়ে ১২ টায় আদালতে আসছি। তখনও আসামি আসেননি। আদালতকে তিনি অসম্মান করেছেন। আইনের চোখে সবাই সমান। সবাইকে আদালতের প্রতি সম্মান দেখাতে হবে। আদালতে আসতে ৫/১০ মিনিট দেরি হতে পারে। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা দেরি হবে- এটা মানা যায় না। এখানে কেউ অসাধারণ বা সাধারণ না। সবাই সমান।’

আরও পড়ুন:

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘পরীমনির কাছ থেকে বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে। এ ধরনের মামলায় সাধারণত জামিন হয় না। তারপরও মহানগর দায়রা জজ আদালত তাকে জামিন দিয়েছেন। তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তার জামিনের বিরোধিতা করছি।’

এদিন মামলাটিতে আসামিদের হাজিরা এবং চার্জশিট গ্রহণের তারিখ ধার্য ছিল। দুপুর সাড়ে ১২ টার দিকে এ বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ১টা পার হলেও পরীমনি আদালতে হাজির হননি। এরপর পৌনে দুইটার দিকে পরীমনি আদালতে হাজির হন। আর ২টা ১২ মিনিটে মামলার শুনানি শুরু হয়। পরীমনি পক্ষে তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী পরীমনির জামিন আবেদন করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘মামলায় পরীমনি চার্জশিট দাখিল হওয়া পর্যন্ত জামিনে ছিলেন। চার্জশিট এসে গেছে। আমরা এখন তার জামিন প্রার্থনা করছি। তিনি জামিনের কোনো শর্ত ভঙ্গ করেননি। এবারও আমরা জামিনের শর্ত ভঙ্গ করব না।’ উভয়পক্ষের শুনানি শেষে আদালত পরীমনির জামিন মঞ্জুর করেন।

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন