বিজ্ঞাপন

টানা ষষ্ঠবারের মতো বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান

October 11, 2021 | 6:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টানা ষষ্ঠবারের মতো নিটওয়্যার ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হয়েছেন এ কে এম সেলিম ওসমান। ফলে সংগঠনের পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদেও তিনি সভাপতির পদে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

এছাড়া ৩৫ সদস্যের পরিচালনা পর্ষদে মোহাম্মদ হাতেম নির্বাহী সভাপতি, মনসুর আহমেদ সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন। সহসভাপতি পদে নির্বাচিতদের মধ্যে রয়েছেন ফজলে শামীম এহসান, অমল পোদ্দার, গাওহার সিরাজ জামিল, আখতার হোসেন অপূর্ব ও আশিকুর রহমান। এছাড়া সহসভাপতি (অর্থ) পদে নির্বাচিত হয়েছেন মোরশেদ সারোয়ার সোহেল।

সোমবার (১১ অক্টোবর) বিকেএমইএ কার্যালয়ে ২০২১-২৩ মেয়াদে দায়িত্ব গ্রহণের সময় বিকেএমইএ’র নবনির্বাচিত নেতাদের ঘোষণা করা হয়। বিকেএমইএ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিকেএমইএ পরিচালনা পর্ষদ (২০২১-২৩) নির্বাচন উপলক্ষে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠন করা হয় গত ১৪ আগস্ট। ওই বোর্ড ১৭ আগস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল ৩ ও ৪ অক্টোবর। ৩ অক্টোবর কোনো উদ্যোক্তাই মনোনয়নপত্র সংগ্রহ না করলেও ৪ অক্টোবর সম্মিলিত নিট ফোরামের পক্ষে মোট ৩৫টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। নির্ধারিত দিন ৭ অক্টোবর প্রার্থীরা ওই ৩৫টি মনোনয়নপত্র নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের কাছে জমা দেন। ১০ অক্টোবর ওই ৩৫ জনকে চূড়ান্ত মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করে নির্বাচন বোর্ড।

বিজ্ঞাপন

সোমবার ২০২১-২৩ মেয়াদে দায়িত্ব গ্রহণ করে বিকেএমইএ’র নবনির্বাচিত পরিচালনা পর্ষদ

বিকেএমইএ’র ‘এজিএম-২০২১’-এ পরিচালনা পর্ষদের সদস্য সংখ্যা ২৭ থেকে ৩৫ জনে উন্নীত করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সেটি বাণিজ্য মন্ত্রণালয় হয়ে রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানি’র (আরজেএসসি) মাধ্যমে মেমোরেন্ডামে অন্তর্ভুক্ত হওয়ার মাধ্যমে অনুমোদিত হয়। নির্বাচনে অংশ নিতে আগ্রহী মাত্র ৩৫ জনই মনোনয়নপত্র জমা দেওয়ায় তারা সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। অন্যদিকে সভাপতি ও নির্বাহী সভাপতিসহ ৯ পদেও একাধিক প্রার্থী না থাকায় তারাও বিনা প্রতিদ্বনিদ্বিতায় নির্বাচিত হন।

এই পর্ষদে ২৬ জন পরিচালকের মধ্যে রয়েছেন— মঞ্জুরুল হক, আবু আহমেদ সিদ্দিক, মোস্তফা জামাল পাশা, মো. শামসুজ্জামান, মোস্তফা মনোয়ার ভূঁইয়া, শ্যামল কুমার সাহা, সাহাদাত হোসেন ভূঁইয়া, খন্দকার সাইফুল ইসলাম, তারেক আফজাল, রাজিব দাস সুজয়, এম আই সিদ্দিক, রতন কুমার সাহা, নন্দ দুলাল সাহা, মো. কবির হোসেন, মির্জা আকবর আলী চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, আব্দুল হান্নান, ইমরান কাদের তুর্য, ফকির কামরুজ্জামান নাহিদ, মোহাম্মদ শামসুল আজম, গাজী শহীদউল্লাহ, আসাদুল ইসলাম, আক্কাস উদ্দিন মোল্লা, মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ, লুতফর রহমান ও হারুন অর রশিদ।

নব নির্বাচিত বোর্ড করোনা প্রেক্ষাপটে সৃষ্ট সংকট, কাঁচামাল ও কনটেইনারের দাম বেড়ে যাওয়াসহ খাত সংশ্লিষ্ট বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার পাশাপাশি প্রচলিত বাজার অনুসন্ধান, বাণিজ্য বাড়ানোর মতো বিষয়গুলোকে আরও বেগবান করার লক্ষ্যে কাজ করবে বলে জানায়। সমস্যা সমাধান ও সম্ভাবনা কাজে লাগিয়ে সমৃদ্ধি অর্জনে সরকারের পাশাপাশি খাত সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে বিকেএমইএ’র নব নির্বাচিত বোর্ড।

বিজ্ঞাপন

বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচন (২০২১-২৩) সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আলী। সদস্য হিসেবে ছিলেন বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. সোলায়মান ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল।

একইসঙ্গে এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক প্রবীর কুমার সাহা চেয়ারম্যান, এনসিসিআইয়ের সাবেক সহসভাপতি রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপু সদস্য হিসেবে নির্বাচনি আপিল বোর্ডের দায়িত্ব পালন করেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন