বিজ্ঞাপন

বিনা পারিশ্রমিকেই বিশ্বকাপে ভারতের মেন্টর হিসেবে থাকবেন ধোনি

October 13, 2021 | 2:06 pm

স্পোর্টস ডেস্ক

গত ৮ সেপ্টেম্বর যখন ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের ১৫ সদস্যের দল ঘোষণা করল তখন খেলোয়াড়দের থেকে বড় চমক এসেছিল অন্য এক জায়গায়। ভারতের বড় চমক সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরামর্শক হিসেবে দলের সঙ্গে যুক্ত হওয়া। চমক এলো আরও একটি! বিশ্বকাপ শুরুর মাত্র চারদিন আগে জানা গেল ভারতীয় দলের মেন্টর হিসেবে কাজ করার জন্য কোনো প্রকার পারিশ্রমিক নেবেন না ধোনি।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মেন্টর হিসেবে দায়িত্ব পালনের জন্য সাবেক এই অধিনায়কের কোনো আর্থিক সুবিধা না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি।

আরও পড়ুন: ধোনিকে পরামর্শক রেখে বিশ্বকাপ দল ঘোষণা ভারতের

বিজ্ঞাপন

কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি এবং অন্যান্য কোচিং স্টাফের সঙ্গে মিলে পরিকল্পনা ও দিক-নির্দেশনা দেওয়ায় কাজ করবেন একমাত্র অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী এই ক্রিকেটার।

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া) জানায় গাঙ্গুলি বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির কাজ হবে অবৈতনিক।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে ভারতের সফলতম অধিনায়ক ধোনি। দলকে ৭২ ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ৪১টিতে, দুই জায়গায়ই যা সর্বোচ্চ। এছাড়া দেশের হয়ে তার ৯৮ ম্যাচের চেয়ে বেশি খেলেছেন কেবল রোহিত শর্মা।

আন্তর্জাতিক মঞ্চকে বিদায় জানালেও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মাঠ মাতাচ্ছেন এ উইকেটরক্ষক ব্যাটার। কোয়ালিফায়ার ম্যাচে ৬ বলে ১৮ রানের ক্যামিও খেলে চেন্নাই সুপার কিংসকে তুলেছেন ফাইনালে। তার ক্ষুরধার অধিনায়কত্বে চতুর্থ শিরোপা জয়ের আশায় রয়েছে চেন্নাই।

বিজ্ঞাপন

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ যাত্রা।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন