বিজ্ঞাপন

ভুয়া সচিব আব্দুল কাদের রিমান্ডে

October 13, 2021 | 7:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দানকারী আব্দুল কাদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা প্রতারণার মামলায় তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ অক্টোবর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এ আদেশ দেন।

এর আগে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা মামলায় আব্দুল কাদেরকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের (গুলশান জোন) পরিদর্শক (নিরস্ত্র) নূরে আলম সিদ্দিকী। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ১০ম শ্রেণি পাস কাদের জনপ্রশাসনের ‘অতিরিক্ত সচিব’

রিমান্ড আবেদনে বলা হয়, আব্দুল কাদের একজন আন্তর্জাতিক সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তিনি নিজেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় প্রদান করে এবং তার ব্যবহৃত গাড়িতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার ব্যবহার করে থাকেন। মানুষকে লোন পাস করে দেওয়ার কথা বলে এবং ফ্ল্যাট বিক্রির কথা বলে কোটি কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন।

বিজ্ঞাপন

গত ৭ অক্টোবর ঠিকাদার কনস্ট্রাকশনের মালামাল সরবরাহকারী শেখ আলী আকবর প্রতারণা করে ২৩ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন আব্দুল কাদেরের স্ত্রী সততা প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান ছোয়া এবং ম্যানেজার শহিদুল ইসলাম।

গত ৮ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেফতার করে পুলিশ। পল্লবী থানার একটি মামলায় তাকে চারদিনের রিমান্ডে নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন