বিজ্ঞাপন

ঢাবির অস্থায়ী ক্যাম্পে ভ্যাকসিন নিয়েছেন ২৭৭৮ জন

October 13, 2021 | 7:07 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অস্থায়ী ক্যাম্পে চার দিনে ভ্যাকসিন নিয়েছেন দুই হাজার ৭৭৮ জন শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী। সুরক্ষা অ্যাপে ডাটা গ্রহণ সাপেক্ষে দেশের যে কোনো প্রান্তে নিবন্ধন করা শিক্ষক-শিক্ষার্থীরা এই ক্যাম্প থেকে ভ্যাকসিন নিতে পারছেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও ভ্যাকসিন কার্যক্রমের সমন্বয়ক ড. মো. আব্দুল মুহিত সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ভ্যাকসিনের আওতায় আনতে ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে বিশেষ অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়।

বিজ্ঞাপন

মেডিকেল সূত্র জানায়, বিশেষ এই অস্থায়ী ক্যাম্প থেকে সর্বমোট ভ্যাকসিন নিয়েছেন দুই হাজার ৭৭৮ জন। এদের মধ্যে এক হাজার ৬২৭ জন পুরুষ এবং ১৪৫ জন নারী মিলিয়ে প্রথম ডোজ নিয়েছেন সর্বমোট এক হাজার ৭৭২জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ছয় জন। যার মধ্যে পুরুষ ৯২৬ জন এবং নারী ৮০ জন।

প্রথম দিকে কেবল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাভুক্ত ভ্যাকসিনকেন্দ্রসমূহে যারা নিবন্ধন করে যারা ভ্যাকসিন নিতে পারেননি এমন শিক্ষার্থীদের জন্য অস্থায়ী বিশেষ ক্যাম্পে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থার কথা জানায় কর্তৃপক্ষ। তবে এখন দেশের যে প্রান্তেই নিবন্ধন করুক না কেন, সুরক্ষা অ্যাপে ডাটা গ্রহণ করা সাপেক্ষে সবাইকেই ভ্যাকসিন দেওয়া হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী বিশেষ এই ক্যাম্পে।

বিজ্ঞাপন

এই প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক ডা. সারওয়ার জাহান মুক্তাফী সারাবাংলাকে বলেন, 'যেখানেই নিবন্ধন করুক না কেন, সুরক্ষা অ্যাপ যদি নিবন্ধন করার ক্ষেত্রে ডাটা গ্রহণ করে, তবে ভ্যাকসিন দিয়ে দেওয়া হচ্ছে। প্রত্যেকদিন কার্যক্রম চলছে। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।'

সারাবাংলা/আরআইআর/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন