বিজ্ঞাপন

আরেক মামলায় কিউকমের রিপন রিমান্ডে

October 13, 2021 | 7:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়ার বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানার দায়ের করা আরেক মামলায় জিজ্ঞেসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ অক্টোবর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

প্রতারণার অভিযোগে মামলায় রাজধানী থেকে গত ৩ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়। এরপরে পল্টন থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে রিপন মিয়াকে তেজগাঁও শিল্পাঞ্চল থানার মামলায় ৮ অক্টোবর গ্রেফতার দেখানোসহ পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার এসআই রুহুল আমিন।

বিজ্ঞাপন

এদিন শুনানি শেষে আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, কিউকম প্রায় লক্ষাধিক পণ্য অনলাইনে বিক্রি করে। ক্রেতাকে আকৃষ্ট করার জন্য তারা বিজয় আওয়ার, স্বাধীনতা আওয়ার, বিগ বিলিয়ন নামে দুই থেকে ১৫ দিন সময় দিয়ে অনেক কম দামে মোটরসাইকেল অফার করতো। এক লাখ ৬৭ হাজার টাকার মোটরসাইকেল এক লাখ ২০ হাজার টাকায় পাওয়ার অফার পেয়ে ক্রেতারা নগদ টাকা পরিশোধের মাধ্যমে মোটরসাইকেল অর্ডার করত। কিন্তু, সময়মতো পণ্য সরবরাহ না করায় সব ক্রেতা হতাশ হয়ে কিউকমে যোগাযোগ করে। কিউকম লাভের টাকা ফেরত নেওয়ার অফার করলে তারা লোভে পড়ে। লাভের অংশ থেকে ১০% কিংবা ২০% কমে টাকার চেক গ্রহণ করেন।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী গ্রাহকের পেমেন্টটি ফোস্টারের কাছে থাকবে, পণ্য ডেলিভারি পর পেমেন্ট প্রতিষ্ঠানের কাছে পাঠাবে ফোস্টার। কিউকমের পণ্য ডেলিভারি না দিয়ে চেক দেওয়ার বিষয়টি ফোস্টারের নজরে আসে। পরে ফোস্টার কিউকমের সব পেমেন্ট আটকে দেয়। ফোস্টার এখন পর্যন্ত কিউকমের ৩৯৭ কোটি টাকা মোটরসাইকেলের পেমেন্ট আটক করেছে। এছাড়া তার কাছে গ্রাহকদের পণ্য ডেলিভারির ২৫০ কোটি টাকা আটকে আছে।

ইভ্যালি, ই-অরেঞ্জ, ধামাকা, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকমসহ অনেকে ই-কমার্স প্রতিষ্ঠানের প্রধানসহ বেশ কয়েকজনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন