বিজ্ঞাপন

ক্যাম্পাসেই ভ্যাকসিন পাবেন জবি শিক্ষার্থীরা

October 13, 2021 | 11:57 pm

জবি করেসপন্ডেন্ট

করোনাভাইরাসের ভ্যাকসিন নিজেদের ক্যাম্পাস থেকেই নিতে পারবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। আগামী ২১ অক্টোবর জবির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জবি মেডিকেল সেন্টারে এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ অক্টোবর) তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. এম ইসলাম বুলবুল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শন করে এ তথ্য জানিয়েছেন। জবিতে ভ্যাকসিন সেন্টার স্থাপনের জন্যই তিনি এই মেডিকেল সেন্টার পরিদর্শন করেন।

ডা. বুলবুল বলেন, আগামী ২১ অক্টোবর সকাল ১০টায় জবিতে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করা হবে। প্রথম দিন ১০০ জন শিক্ষার্থীকে ভ্যাকসিন দেওয়া হবে। এরপর পর্যায়ক্রমে ২৫ অক্টোবর থেকে সব শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে।

বিজ্ঞাপন

জবি কর্তৃপক্ষ জানিয়েছে, জবি মেডিকেল সেন্টারে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম পরিচালনা করতে ১২টি বুথ বসানো হবে। এই সেন্টারে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে শিক্ষার্থীদের। ছাত্র ও ছাত্রীদের জন্য থাকবে আলাদা বুথ।

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ভ্যাকসিন নেওয়া শিক্ষার্থীদের পর্যবেক্ষণের জন্য থাকবে আলাদা ওয়েটিং রুম। ক্যাম্পাসে ভ্যাকসিন প্রয়োগ শুরুর আগে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেওয়া হবে।

বিজ্ঞাপন

জবি মেডিকেল সেন্টার থেকে জানানো হয়েছে, ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেও যারা এসএমএস পাননি, তারা মেডিকেল সেন্টারে গিয়ে ভ্যাকসিন গ্রহণের তারিখ নিতে পারবেন। জবির এই ভ্যাকসিন সেন্টারে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। কেন্দ্রে থাকবেন দু’জন চিকিৎসক ও ১২ জন নার্স। মেডিকেল সেন্টারে দুইটি বেড ও দুইটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন