বিজ্ঞাপন

আদালত থেকে পালিয়ে গেল ফাঁসির আসামি

April 5, 2018 | 6:41 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সাতক্ষীরা: স্ত্রীকে হত্যার দায়ে ফাঁসির আদেশ হওয়ায় কামরুল ঢালী (৩৫) নামের এক ব্যক্তি সাতক্ষীরার শ্যামনগরের আদালত প্রাঙ্গণ থেকে পালিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে (৫ এপ্রিল) ওই ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোছা. হোসনে আরা আক্তার।

মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। একই মামলায় তিনজন বেকসুর খালাস পান।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, আসামি কামরুল ঢালী কোর্টে হাজিরা দেওয়ার পর রায় বিপক্ষে যাবে বুঝতে পেরে আদালত চত্বর থেকে পালিয়ে যায়। তিনি শ্যামনগর উপজেলার মীরগাং গ্রামের মৃত বাক্কার ঢালীর ছেলে। এ মামলায় খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, মলিদা খাতুন (আসামির বোন), ভগ্নিপতি নাজির গাজী ও চাচাতো ভাই মাহমুদ ঢালী।

২০০৫ সালে সালমা খাতুনের সঙ্গে কামরুল ঢালীর বিয়ে হয়েছিল। বিয়ের সময় যৌতুক হিসেবে শ্বশুর বাড়ি থেকে ১০ হাজার টাকা মূল্যের একটি কাঠের তৈরি নৌকা পায় কামরুল। বিয়ের এক বছর পর তাদের একটি পুত্র সন্তানের জন্ম হয়। যৌতুকের জন্য প্রায়ই ঢালী তার স্ত্রীকে নির্যাতন করতো। এরই জের ধরে ২০০৯ সালের ২৪ জুলাই দুপুরে সে তার স্ত্রীকে পিটিয়ে আহত করে এবং পরে তাকে শ্বাস রোধ করে হত্যা করে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবু বক্কর ছিদ্দিক। অপরদিকে, রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআইএস/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন