বিজ্ঞাপন

বাংলাদেশকে ওমান-পিএনজির চেয়ে ওপরে দেখেন না স্কটল্যান্ড কোচ

October 16, 2021 | 1:25 pm

স্পোর্টস ডেস্ক

রোববার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা। সুপার-১২ এ যাওয়ার রাস্তায় বাংলাদেশকে টপকাতে হবে স্কটল্যান্ডসহ ওমান এবং পাপুয়া নিউ গিনি (পিএনজি) বাধা। শক্তি সামর্থ্যের দিক দিয়ে স্কটিশদের চেয়ে ঢের এগিয়ে থাকা বাংলাদেশকে আত্মবিশ্বাসের কণ্ঠে হুমকি দিয়ে স্কটিশ কোচ শেন বার্জার বললেন, বাংলাদেশকে আমরা পিএনজি বা ওমানের চেয়ে ওপরে কোথাও দেখি না।

বিজ্ঞাপন

‘বি’ গ্রুপের লড়াই দিয়েই ওমানে রোববার শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান ও পিএনজি। একই দিনে দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ড খেলবে বাংলাদেশের বিপক্ষে।

আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের আগে বাংলাদেশকে বেশ শক্ত বার্তায় ছুঁড়ে দিলেন স্কটিশ কোচ শেন বার্জার।

বিজ্ঞাপন

তিনি বলেন, 'আমরা জানি, নিজেদের সেরাটা খেলতে পারলে আমরা সব দলকেই বিপাকে ফেলতে পারব, অ্যাজ সিম্পল অ্যাজ দ্যাট। সংক্ষিপ্ততম সংস্করণ সব দলকেই কাছাকাছি নিয়ে আসে। আমরা জানি, আমাদের সামর্থ্য আছে। যদি নিজেদের সেরাটা দিতে পারি, যে কোনো দলকে হারাতে পারি আমরা, তা বাংলাদেশ হোক বা ওমান ও পাপুয়া নিউ গিনি।'

'গ্রুপ ম্যাচগুলোয় বাংলাদেশকে আমরা পিএনজি বা ওমানের চেয়ে ওপরে কোথাও দেখি না। আমরা জানি, সব দলই আমাদের দিকে তেড়ে আসবে (জয়ের জন্য)। তবে আমরা তাদের সবার জন্যই হবো সবচেয়ে বড় ম্যাচ। আমরা প্রস্তুত।'—যোগ করেন স্কটিশ কোচ।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দুটিতেই পরাজিত হয়েছে বাংলাদেশ দল। আর অন্যদিকে স্কটিশ দলটি তাদের খেলা চারটি ম্যাচের সবকটিতেই পেয়েছে জয়। যার মধ্যে আছে আয়ারল্যান্ডের বিপক্ষেও দুর্দান্ত এক জয়। আর এই আয়ারল্যান্ডের কাছেই হেরেছে বাংলাদেশ।

নিজেদের ওপর বিশ্বাস রেখেই বাংলাদেশকে হুঙ্কার দিয়ে রেখেছেন বার্জার। এ ব্যাপারে তিনি বলেন, 'বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের মতো মানসম্পন্ন দলের বিপক্ষে লড়াইয়ের আগে আমাদের দুর্দান্ত মোমেন্টাম দিয়েছে নেদারল্যান্ডস, নামিবিয়ার বিপক্ষে জয়গুলো। চাপটার সঙ্গে পরিচিত হয়েছি আমরা, বড় মুহূর্তগুলো জয়ের অভ্যাস গড়েছি। ভুলও করেছি, তবে গত এক মাসে সত্যিই ভালো ক্রিকেট খেলেছি আমরা।'

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন