বিজ্ঞাপন

দুর্গাপূজায় হামলার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী

October 17, 2021 | 2:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হিন্দুধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে সারাদেশে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে। সাম্প্রদায়িক এ সহিংসতার পেছনে কোনো পক্ষের ইন্ধন রয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (১৭ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন। তিনি বলেন, ‘আমাদের কাছে মনে হয়েছে, এ ঘটনা উদ্দেশ্যপ্রণোদিতভাবে ঘটানো হয়েছে।’

তবে এ পেছনে কাদের ইন্ধন থাকতে পারে সে বিষয়ে সরাসরি কোনো জবাব দেননি স্বরাষ্ট্রমন্ত্রী। বরং গণমাধ্যমকর্মীদের অনুমান করে নিতে বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের কাছে তথ্য প্রমাণ এলে আমরা প্রকাশ করব। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, দুর্গাপূজা চলাকালে কুমিল্লার এক পূজামণ্ডপে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন অবমাননার অভিযোগ ওঠে।

সে ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লাসহ দেশের বেশ কিছু স্থানে হিন্দুদের পূজা মণ্ডপ, মন্দির ও বাড়িঘরে হামলা চালানো হয়। এরপর বৃহস্পতিবার, শুক্রবার পর্যন্ত সারাদেশে চলে এই সাম্প্রদায়িক সহিংসতা। শনিবারও নোয়খালীতে সহিংস ঘটনা ঘটে।

আরও পড়ুন
‘দুর্গোৎসবে হামলার দায় সরকারকে নিতে হবে’
‘জনদৃষ্টি অন্যদিকে ঘুরাতে হামলা, মাঠে ১ লাখ পেইড পারসন’
‘ফখরুলের বক্তব্যে পরিষ্কার হামলায় বিএনপি-জামাতের ইন্ধন ছিল’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন